Tips for Lovemaking: নতুন করে উদ্দাম যৌনতায় মাততে চান? রইল সেরা টিপস

ঠিক কী ধাঁচের বদল করলে যৌনতাটা দুজনের কাছেই আরও আকর্ষণীয়, আরও রসসিক্ত এবং আরও উদ্দাম হয়ে ওঠে, সেটা ঠিক করে ফেলা যায় না। এই সমস্যা থেকে সরে থাকার জন্য লাইফস্টাইল বিশেষজ্ঞেরা নানা পরামর্শ দেন।

Updated By: Apr 22, 2022, 05:29 PM IST
Tips for Lovemaking: নতুন করে উদ্দাম যৌনতায় মাততে চান? রইল সেরা টিপস

নিজস্ব প্রতিবেদন: বিবাহিত জীবনে বা দীর্ঘ লিভ-ইন পর্বে দম্পতিরা যৌনতা নিয়ে অনেক সময়েই ক্লান্ত হয়ে পড়েন। একঘেয়েমির জন্যই এই ক্লান্তি আসে। দিনের পর দিন একই রকম লাভ-মেকিং, একই ধাঁচের ফোর-প্লে, একই ধরনের পজিশন। পার্টনাররা একটু বদল চান, একটু আলাদা কিছু করতে চান।

অথচ, সমস্যা হল মুখ ফুটে কে এই কথাটা প্রথম বলবেন, তা নিয়ে সঙ্গীদের মধ্যে দ্বিধা থাকে। যদিও-বা কেউ সেই দ্বিধা ছেড়ে ফেলে বলেও ফেলেন, তখন দ্বিতীয় সমস্যাটা উঠে পড়ে। ঠিক কোন জায়গায় কী ধাঁচের বদল করলে যৌনতাটা দুজনের কাছেই আরও আকর্ষণীয়, আরও লোভনীয়, আরও রসসিক্ত, আরও গভীর এবং আরও উদ্দাম হয়ে ওঠে, সেটা ঠিক করে ফেলা যায় না। এই সব সমস্যা থেকে সরে থাকার জন্য লাইফস্টাইল বিশেষজ্ঞেরা নানা পরামর্শ, নানা টিপস দেন। 

আরও পড়ুন: Physical Intimacy Frequency: সপ্তাহে ক'বার যৌনতা জরুরি জানেন?

তাঁরা বলছেন, সবার আগে বিষয়টা নিয়ে সঙ্গীর সঙ্গে খোলাখুলি কথা বলে নিন। নিজের যৌনচাহিদা বা সেক্স ফ্যান্টাসি নিয়ে পরিষ্কার আলোচনা করে নিন। তাঁকে বলুন যে, কী ধরনের পরিবর্তন করলে ভালো হয়, একঘেয়েমি কাটে। তাঁর মত নিন, অনুমতিও নিন।

কী নতুন করা যায়? 

বিভিন্ন দম্পতিদের ক্ষেত্রে বিষয়টা বিভিন্ন রকম হতে পারে। এর তো কোনও ধরাবাঁধা নিয়ম হয় না। তবে বিশেষজ্ঞেরা বলছেন, সঙ্গীর সঙ্গে যৌনতা শুরু করার আগে, মানে যৌনতার প্রথম ধাপে ঢোকার আগেই একতরফা 'ওয়ার্ম-আপ' করে নিন; যেমন, পরস্পরের শরীরে অঙ্গুলিচালনা করতে পারেন। খুব ছোট ব্যাপার, তবে অনেক সময়েই এতে কাজ হয়। এতে খুব দ্রুত শরীরে ও মনে কামের অনুভূতি জাগে এবং সেটা ক্রমশ তীব্র হয়। তখন অনায়াসে যৌনতার পরের ধাপে ঢুকে পড়া চলে।  

এভাবে পরস্পর 'অ্যারাউসড' হওয়ার পরে, তখনই যৌনতার চূড়ান্তে না গিয়ে, সেই উত্তাপটা বরং ধরে রেখে দুজনে কোনও ইরোটিক ফিল্ম দেখতে পারেন। 

কিংবা একসঙ্গে পড়তে পারেন কোনও ইরোটিক নভেল। ছবির চেয়ে এ ক্ষেত্রে উপন্যাসই বরং বেশি কার্যকরী। কেননা বইতে যৌনতার ধাপগুলি অনেক ডিটেলে বর্ণনা করা থাকে। সেই বর্ণনাটা পড়ে গেলে ভিতরের যৌন-উত্তেজানাটা ধাপে ধাপে আরও বাড়তে থাকে। 

এবং এই 'ফেজে' এসে যদি দুজনেই বুঝতে পারেন, সেক্স শুরু করার এটাই সেরা মুহূর্ত, তবে বিন্দুমাত্র দেরি না করে ফিল্ম বা বই বন্ধ করে দিন এবং নিজেদের মধ্যে নতুন ভাবে শুরু করুন লাভ-মেকিং। 

চাইলে পজিশন নিয়েও এক্সপেরিমেন্ট করতে পারেন!

আরও পড়ুন: Kissing Style: কোন রাশির জাতক পার্টনারকে কী ভাবে চুম্বন করতে পছন্দ করেন, জানেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.