Physical Intimacy Frequency: সপ্তাহে ক'বার যৌনতা জরুরি জানেন?

স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলেন, যৌনসম্পর্কের আর্জি স্বভাবতই বয়সের সঙ্গে সঙ্গে কমে যায়। তবে সমীক্ষায় একটি দারুণ তথ্য বেরিয়ে এসেছিল। বয়স বেশি অথচ বিবাহিত এই কাপলরা যৌনজীবন যাপনের ক্ষেত্রে সাধারণত অবিবাহিত কম বয়সের কাপলের চেয়ে অনেকটাই এগিয়ে।

Updated By: Apr 18, 2022, 03:50 PM IST
Physical Intimacy Frequency: সপ্তাহে ক'বার যৌনতা জরুরি জানেন?

নিজস্ব প্রতিবেদন: যৌনতা নিয়ে নানা মানুষের নানা কৌতূহল, নানা প্রশ্ন। কিন্তু সামাজিকতার কারণে এবং কৌতূহল নিরসনে সঙ্কোচের কারণে মানুষ অনেক কিছুই প্রশ্ন করতে পারে না, তা নিয়ে চর্চাও করতে পারে না। কিন্তু সুস্থ ভাবে বেঁচে থাকার ক্ষেত্রে যৌনতার গভীর প্রয়োজন রয়েছে বলে মনে করেন স্বাস্থ্য বিশেষজ্ঞেরা।  

অনেক দম্পতি বা লিভ-ইন জুটিই জানতে চায়, সুস্থ যৌনতা ঠিক কেমন হওয়া জরুরি। মানে, সোজা কথায় তাঁরা জানতে চান, সুস্থ শরীরীসম্পর্ক উদযাপন করার ক্ষেত্রে সপ্তাহে ক'বার যৌনসঙ্গম স্বাভাববিক ও সুস্থতার লক্ষণ!

সুস্থ যৌনসম্পর্ক নিয়ে নানা ভাবে চর্চা হয়েছে, নানা সমীক্ষা হয়েছে। সমীক্ষায় দেখা গিয়েছে, প্রতি সপ্তাহে একবার যৌনতাই ঠিকঠাক বলে বেরিয়ে আসছে। সমধর্মী এক সমীক্ষা থেকে বেরিয়ে এসেছিল এই 'অ্যাভারেজ সেক্সুয়াল ফ্রিকোয়েন্সি'র ছবি। 

প্রাপ্তবয়স্ক যারা তাঁদের টোয়েন্টিজে রয়েছেন তাঁদের ক্ষেত্রে যৌনতা বছরে ৮০ বার; কুড়ি-উত্তর প্রাপ্তবয়স্কদের ক্ষেত্রে বছরে ৫৪ বার (সপ্তাহে ১ বার); এবং ৫০-উত্তীর্ণদের ক্ষেত্রে বছরে ২০ বার।

এই ছবিটা সাধারণ। তবে, ব্যক্তি বিশেষে বা কাপল-হিসেবে এটা বদলাতেই পারে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলেন, যৌনসম্পর্কের আর্জি স্বভাবতই বয়সের সঙ্গে সঙ্গে কমে যায়।

তবে সমীক্ষায় একটি দারুণ তথ্য বেরিয়ে এসেছিল। বয়স বেশি অথচ বিবাহিত এই কাপলরা যৌনজীবন যাপনের ক্ষেত্রে সাধারণত কম বয়সের কিন্তু অবিবাহিত কাপলের চেয়ে অনেকটাই এগিয়ে। 

আরও পড়ুন: SBI MCLR: SBI-এর গ্রাহকদের জন্য দুশ্চিন্তার খবর! জেনে নিন, কেন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.