১লা এপ্রিল থেকে ২ লক্ষ টাকার বেশি দামের গয়না কেনায় ১% বাড়তি কর

নগদে ২ লক্ষ টাকার বেশি দামের গয়না কিনলেই গুণতে হবে বাড়তি কড়ি। পয়লা এপ্রিল থেকে নগদে গয়না কেনায় বাড়তি ১% কর বসাচ্ছে কেন্দ্রীয় সরকার। বর্তমানে নগদে ৫ লক্ষ টাকার থেকে বেশি মূল্যের গয়না কিনলে বাড়তি ট্যাক্স দিতে হয়। সদ্য প্রকাশিত বাজেটে গয়নাকে সাধারণ পণ্যের আওতায় আনার প্রস্তাব দিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

Updated By: Feb 20, 2017, 04:42 PM IST
১লা এপ্রিল থেকে ২ লক্ষ টাকার বেশি দামের গয়না কেনায়  ১% বাড়তি কর

ওয়েব ডেস্ক: নগদে ২ লক্ষ টাকার বেশি দামের গয়না কিনলেই গুণতে হবে বাড়তি কড়ি। পয়লা এপ্রিল থেকে নগদে গয়না কেনায় বাড়তি ১% কর বসাচ্ছে কেন্দ্রীয় সরকার। বর্তমানে নগদে ৫ লক্ষ টাকার থেকে বেশি মূল্যের গয়না কিনলে বাড়তি ট্যাক্স দিতে হয়। সদ্য প্রকাশিত বাজেটে গয়নাকে সাধারণ পণ্যের আওতায় আনার প্রস্তাব দিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

এদিকে, নোট বাতিলের পর আজ থেকে ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্ট থেকে টাকা তোলার উর্দ্ধসীমা সপ্তাহে ৫০ হাজার টাকা হয়ে গেল। গতকাল পর্যন্ত এই সীমা ছিল ২৪ হাজার টাকা। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে আরও জানানো হয়েছে যে, আগামী ১৩ই মার্চ থেকে উর্দ্ধসীমা সম্পূর্ণরূপে উঠে যাবে। (আরও পড়ুন- অল্পের জন্য রক্ষা! মালগাড়িতে ধাক্কা কালিন্দি এক্সপ্রেসের, ঘুর পথে চলছে অনেক ট্রেন)

.