Garba Death: গুজরাটে নবরাত্রি চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত ১০....

পরিস্থিতি মোকাবিলায় অনুষ্ঠানস্থলের কাছে সমস্ত সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রগুলি সতর্ক থাকার নির্দেশ দিল রাজ্য সরকার।  

Updated By: Oct 21, 2023, 11:30 PM IST
Garba Death: গুজরাটে নবরাত্রি চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত ১০....

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেউ টিনএজার, তো কেউ আবার মধ্যবয়সী। এমনকী, বাদ গেল না ১৩ বছরের বালকও! গুজরাটে নবরাত্রি উৎসব পালন করতে গিয়ে ২৪ ঘণ্টায় করতে প্রাণ গেল ১০ জনের। পরিস্থিতি মোকাবিলায় অনুষ্ঠানস্থলের কাছে সমস্ত সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রগুলি সতর্ক থাকার নির্দেশ দিল রাজ্য সরকার।

আরও পড়ুন: Murder: বিষ খাইয়ে স্বামী-সহ শ্বশুরবাড়ির সদস্যদের খুন! বিজ্ঞানীর 'কীর্তি'তে স্তম্ভিত পুলিস

বাংলায় যেমন দুর্গাপুজো, গুজরাটে তেমন এই নবরাত্রি। উৎসবের আমেজ এখন মোদীর রাজ্য়েও। ৬ দিন ধরে চলে গরবা অনুষ্ঠানে নাচ-গান।  তখন গরবা অনুষ্ঠান চলছে পুরোদমে। আনন্দে মাতোয়ারা সকলে। আচমকাই অসুস্থ হয়ে পড়েন বছর চব্বিশের এক তরতাজা যুবক এবং মৃত্যু হয় তাঁর! একই ঘটনা ঘটেছে কাপদভঞ্জ। মৃতের বয়স মাত্র ১৭ বছর। বস্তুত, গত একদিনের গরবা চলাকালীন একের এক মৃত্য়ু ঘটনা ঘটেছে গোটা রাজ্যেই।

নবরাত্রির প্রথমদিনেই আপদকালীন পরিষেবার যাঁরা যুক্ত, তাঁরা শুধু হৃদরোগজনিত সমস্য়ার কারণে ৫২১টি ফোন পেয়েছেন। সঙ্গে শ্বাসকষ্টজনিত সমস্য়ার জন্য় আরও ৬০৯টি ফোন। সময়, সন্ধে ৬টা থেকে রাত ২টো। সাধারণত এই সময়েই গরবা অনুষ্ঠান চলে।

সরকার পদক্ষেপ করেছে। চুপ করে বসে নেই উদ্যোক্তারা। গরবার অংশগ্রহণকারীদের নিরাপত্তার স্বার্থে অনুষ্ঠানস্থলে পর্যাপ্ত চিকিৎসক রাখা, কর্মীদের সিপিআর দেওয়ার প্রশিক্ষণ-সহ পদক্ষেপ  করা হয়েছে। 

আরও পড়ুন:  1000 Rupees Notes: ফিরছে ১০০০ টাকার নোট? জেনে নিন কী বলল রিজার্ভ ব্যাংক...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.