Assembly Poll 2022: ৫ রাজ্যের ভোটে প্রচার বন্ধের পক্ষে ৪১ শতাংশ মানুষ, ৩১ শতাংশ চান না নির্বাচন: সমীক্ষা

করোনা পরিস্থিতিতে এই নির্বাচন করানো যে চ্যালেঞ্জিং তা মেনে নিয়েছে কমিশনও

Updated By: Jan 10, 2022, 11:29 AM IST
Assembly Poll 2022: ৫ রাজ্যের ভোটে প্রচার বন্ধের পক্ষে ৪১ শতাংশ মানুষ, ৩১ শতাংশ চান না নির্বাচন: সমীক্ষা

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি ৫ রাজ্য, উত্তরপ্রদেশ, পঞ্জাব, উত্তরাখণ্ড, মণিপুর এবং গোয়ায় বিধানসভা নির্বাচনের (Assembly Poll 2022) দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। করোনা পরিস্থিতিতে এই নির্বাচন করানো যে চ্যালেঞ্জের তা মেনে নিয়েছে কমিশন। জারি হয়েছে একাধিক বিধিনিষেধ। ১৫ জানুয়ারি পর্যন্ত সমস্ত জনসভা, জমায়েত, প্রচার ব়্যালি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে দেশের ভোট পরিচালনকারী সর্বোচ্চ সংস্থা। আর কমিশনের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে দেশের একটা বড় অংশের মানুষ।

কমিশন পাঁচ রাজ্যে বিধানসভা ভোট ঘোষণা করার পরেই সমীক্ষা চালায় ডিজিটাল কমিউনিটি নির্ভর একটি প্ল্যাটফর্ম। সেই সমীক্ষায় উঠে এসেছে, কমিশনের প্রচার বন্ধের নির্দেশকে সমর্থন করছে ৪১ শতাংশ মানুষ। ৩১ শতাংশ মানুষ মত দিয়েছে, করোনা পরিস্থিতিতে ভোট না করানোর পক্ষে। একটা অংশের মানুষ চাইছে রাজনৈতিক দলগুলোর প্রচারে যে বিধিনিষেধ অরোপ করা হয়েছে, তা যেন বজায় থাকে। মাত্র ৪ শতাংশ মানুষ জানিয়েছেন ভোটে করোনা পরিস্থিতির কোনও প্রভাব ফেলবে না। 

দেশের ৩০৯টি জেলার ১১ হাজার মানুষের উপর এই সমীক্ষা চালানো হয়। যাঁদের মধ্যে ৪১৭২ জন নির্বাচন হতে চলা পাঁচ রাজ্যের বাসিন্দা। মতামতদানকারীদের ৬৮ শতাংশ পুরুষ এবং ৩২ শতাংশ মহিলা।   

আরও পড়ুন: Booster Dose: ঊর্ধ্বমুখী অতিমারি-গ্রাফ, আজ থেকে দেশজুড়ে শুরু 'বুস্টার ডোজ'

আরও পড়ুন:  Indian Army: প্রবল ঝড়ের গর্জন, হাটু সমানে তুষারে দাঁড়িয়ে অতন্দ্র প্রহরায় সেনা জওয়ান, ভাইরাল Video

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.