বাঘিনীকে পিটিয়ে মারল একদল গ্রামবাসী, ধারাভাষ্যসহ ভিডিয়ো উঠল মোবাইলে

 গ্রামবাসীদের অভিযোগ, সেই বাঘিনী বুধবার সকালে একজন গ্রামবাসীকে আহত করেছিল।

Updated By: Jul 26, 2019, 11:36 AM IST
বাঘিনীকে পিটিয়ে মারল একদল গ্রামবাসী, ধারাভাষ্যসহ ভিডিয়ো উঠল মোবাইলে

নিজস্ব প্রতিবেদন : মাত্র দু'মিনিটের ভিডিয়ো। কিন্তু আপনাকে প্রচণ্ড বিরক্ত করতে পারে সেটা। আবার ক্ষোভে ফেটেও পড়তে পারেন। একদল গ্রামবাসী প্রকাশ্যে পিটিয়ে মারল একটি পূর্ণবয়স্ক বাঘিনীকে। উত্তরপ্রদেশের পিলিভিট জেলার ঘটনা। গ্রামবাসীরা শুধু বাঘিনীকে পিটিয়ে মেরে ক্ষান্ত থাকেনি। সেই দুঃসহ মুহূর্তের ভিডিয়ো তুলে রাখা হল মোবাইলে। আরেকজন সেই ভিডিয়োতে ধারাভাষ্য দিলেন। বললেন, একজন গ্রামবাসীর উপর আক্রমণের প্রতিশোধ তুললেন তাঁরা। 

আরও পড়ুন-  ৮ লক্ষ টাকার ক্রেডিট কার্ডের বিল! মেয়েকে কোলে নিয়ে বহুতলের ছাদ থেকে ঝাপ যুবকের

লখনউয়ের ২৪০ কিমি দূরে পিলিভিট ব্যাঘ্র সংরক্ষণ এলাকার সংলগ্ন গ্রাম মাতাইনা। সেখানে বুধবার বিকেলে একদল মত্ত গ্রামবাসী একটি ছয় বছরের বাঘিনীকে প্রকাশ্যে পিটিয়ে মেরে ফেললেন। আর পুরো ঘটনার ভিডিয়ো তুলে রাখা হল মোবাইলে। গ্রামবাসীদের অভিযোগ, সেই বাঘিনী বুধবার সকালে একজন গ্রামবাসীকে আহত করেছিল। খবর পাওয়ার পর ঘটনাস্থলে যান বনকর্মীরা। কিন্তু ততক্ষণে সব শেষ। ময়নাতদন্তের পর বাঘিনীর শেষকৃত্য সম্পন্ন হয়েছে। ৩১ জন গ্রামবাসীকে চিহ্নিত করে পুলিস তাঁদের নামে এফআইআর করেছে। ময়নাতদন্তে ধরা পড়েছে বাঘিনীটির শরীর প্রায় সব অংশেই গুরুতর চোট ছিল। 

আরও পড়ুন-  তামাক দিয়ে দাঁত পরিষ্কার করায় স্ত্রীকে তিন তালাক স্বামীর

পিলভিট ব্যাঘ্র সংরক্ষণের ডিরেক্টর এইচ রাজামোহন বলেছেন, ''লাঠি দিয়ে নৃশংসভাবে পিটিয়ে মারা হয়েছে বাঘিনীটিকে। তা ছাড়া কিছু গ্রামবাসী ধারালো কোনও অস্ত্র দিয়েও আঘাত করেছে।'' একটি পূর্ণবয়স্ক বাঘিনীকে পিটিয়ে মারার ঘটনা গোটা দেশে এই প্রথম। এমন জঘন্য ঘটনার নিন্দায় সরব হয়েছেন পশুপ্রেমীরা।

.