বিহারে প্রবল ঝড়-বৃষ্টি, কমপক্ষে ৮৩ জনের মৃত্যু

মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। বিহারের গোপালগঞ্জ জেলায় প্রাণ হারিয়েছেন ১৩ জন। দেওয়াল ভেঙে পড়ে, গাছ ভেঙে পড়ে আহত হয়েছে অসংখ্য

Edited By: সোমনাথ মিত্র | Updated By: Jun 25, 2020, 09:40 PM IST
বিহারে প্রবল ঝড়-বৃষ্টি, কমপক্ষে ৮৩ জনের মৃত্যু
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন : রেড অ্যালার্ট আগেই জারি ছিল। কিন্তু এত মারাত্মক ঝড়ের আশা বোধ হয় আবহবিদরাও করেননি। বৃহস্পতিবার বিহারে প্রবল ঝড়ে প্রাণ হারালেন কমপক্ষে ৮৩ জন। মৃতের সংখ্যা আরও বেশি হতে পারে বলে মনে করছে বিপর্যয় মোকাবিলা দফতর।

মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। বিহারের গোপালগঞ্জ জেলায় প্রাণ হারিয়েছেন ১৩ জন। দেওয়াল ভেঙে পড়ে, গাছ ভেঙে পড়ে আহত হয়েছেন অসংখ্য। আপাতত সবাইকে উদ্ধার করে হাসপাতালে পৌঁছনোর ব্যবস্থা করছে বিপর্যয় মোকাবিলা বাহিনী।

আরও পড়ুন- মিলে গেল পূর্বাভাস! বিকেল থেকে শুরু প্রবল ঝড়বৃষ্টি, বজ্রাঘাতে ৩ জনের মৃত্যু

প্রবল ঝড়বৃষ্টির কারণে বিহারে ৮৩ জনের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই দুর্যোগে বাংলার মানুষ বিহারের পাশে আছে বলে এক টুইটবার্তায় জানান তিনি।

প্রসঙ্গত, আগেই তিনদিন বিহার, পশ্চিমবঙ্গ, অসম, মেঘালয়, অরুণাচল প্রদেশ, সিকিমে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করেছিলেন আবহবিদরা। গত ২২ জুন ন্যাশানাল ডিস্যাস্টার ম্যানেজমেন্ট অথোরিটি বিহারে অতিবৃষ্টির ফলে বন্যার বিষয়ে সতর্ক করেছিল।

.