Bihar: হোমওয়ার্ক না করায় সাতের শিশুকে পিটিয়ে মারল বর্বর টিচার!

 শিক্ষকের পড়ুয়াকে মারধর বা কোন প্রকার অত্যাচার করা বেআইনি, তাও দেশের বিভিন্ন প্রান্তে পড়ুয়াকে মারধরের বিভিন্ন ঘটনা সর্বদাই সামনে আসছে। হোমওয়ার্ক করে নিয়ে যায়নি, তাই পড়ুয়াকে বেধড়ক মারধর। অবর্ণণীয় অত্যাচারে মৃত্য়ুর কোলে ঢলে পড়ল একটি তরতাজা প্রাণ! তামিলনাড়ুর চেন্নাইয়ের একটি স্কুলে ঘটেছে উলট পুরাণ...

Updated By: Mar 24, 2023, 05:03 PM IST
Bihar: হোমওয়ার্ক না করায় সাতের শিশুকে পিটিয়ে মারল বর্বর টিচার!

গার্গী রায়: বিহারের মাধেপুরা জেলার ভররাহী গ্রামে অবর্ণণীয় অত্যাচারে মৃত্য়ুর কোলে ঢলে পড়ল একটি তরতাজা প্রাণ! মৃত ৭বছরের শিশু পুত্রের বাবার অভিযোগ যে স্কুল পরিচালক-শিক্ষক তাঁর ছেলেকে নির্মম ভাবে বেধড়ক মারধর করেছিলেন। কারণ তাঁর ছেলে হোমওয়ার্ক করে নিয়ে যায়নি। ঘটনার পর থেকে এখনও অভিযুক্ত শিক্ষক পলাতক। নিহতের বাবার অভিযোগ 'আবাসিক স্কুল পরিচালনাকারী শিক্ষক আমার ছেলেকে বেধড়ক মারধর করেছেন'। আমি গিয়ে দেখি আমার ছেলে অসাড় অবস্থায় তার শিক্ষকের বিছানায় পড়ে আছে এবং আমি তাকে সঙ্গে সঙ্গেই হাসপাতালে নিয়ে যাই। হাসপাতালে নিয়ে যাওয়ার পর ডাক্তাররা তাকে মৃত বলে ঘোষণা করেন। নিহত শিশুর বাবা শিক্ষকের বিরুদ্ধে সদর থানায় এফআইআর দায় করেন। এফআইআর দায়ের হওয়ায় পর, নির্মম মর্মান্তিক হত্যার ঘটনার সত্যতা যাচাই করতে হাসপাতালে পৌঁছে যান পুলিসের সাব ইন্সপেক্টর ব্রজেশ চৌহান। তিনি জানান ঘটনার পর থেকে এখনও পর্যন্ত অভিযুক্ত শিক্ষক পলাতক। তিনি আরও জানান পুলিশ তাঁকে গ্রেফতার করার জন্য তল্লাশি চালাচ্ছে।

আরও পড়ুন, Rahul Gandhi Disqualified: 'ভারতীয় গণতন্ত্রে এক নতুন নীচতা', রাহুলের সংসদ পদ খারিজে মুখ খুললেন মমতা

 শিক্ষকের পড়ুয়াকে মারধর বা কোন প্রকার অত্যাচার করা বেআইনি, তাও দেশের বিভিন্ন প্রান্তে পড়ুয়াকে মারধরের ঘটনা সর্বদাই সামনে আসছে। সম্প্রতি তামিলনাড়ুর চেন্নাইয়ের একটি স্কুলে ঘটেছে উলট পুরাণ। সেই ঘটনায় ভিডিয়ো ইতিমধ্যেই নেটপাড়ায় ভাইরাল। দ্বিতীয় শ্রেণীর পড়ুয়াকে মারধর করায় শিক্ষককে পালটা মারধর করল পড়ুয়ার অভিভাবক। এই ঘটনায় তামিলনাড়ুর একজন স্কুলের শিক্ষককে বেধড়ক মারধরের অভিযোগের তির দ্বিতীয় শ্রেণির এক পড়ুয়ার অভিভাবকের দিকে। ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে ওই পড়ুয়ার অভিভাবকে। যদিও অভিযুক্ত অভিভাবকদের পাল্টা দাবি তাদের সন্তানকে মারধর করেছিল বলেই তারা শিক্ষককে মারধর করেছিলেন। তবে ওই শিক্ষক অভিভাবদের অভিযোগ অস্বীকার করেন।
ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর তুতিকোরিন জেলার একটি সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলে। ওই শিক্ষকের নাম আর ভরত। একটি তিন মিনিটের ভিডিয়োতে দেখা যায়, এক দম্পতি ক্লাসরুমে ঢুকে তর্কবিতর্ক করছেন এবং শিক্ষককে নির্মমভাবে মারধর করছেন। পড়ুয়ার মা সেলভি বলেন, কোনও পড়ুয়াকে মারধর করা বেআইনি। মা আরও বলেন পড়ুয়াকে মারধর করা অবৈধ। কে অধিকার দিয়েছে? তিনি আরও বলেন যে তিনি শিক্ষককে জুতো দিয়ে মারবেন। পড়ুয়ার বাবা শিবলিঙ্গম শিক্ষক ভরতকে লক্ষ্য করে একটি পাথরের টুকরোও ছোড়েন।

আরও পড়ুন,Rahul Gandhi: খারিজ হল রাহুল গান্ধির লোকসভার সদস্যপদ, কতটা গাড্ডায় কংগ্রেস নেতা?

ঘটনায় পড়ুয়ার বাবা, মা ও তার দাদুকে গ্রেফতার করা হয়েছে। তদন্তকারীদের বক্তব্য শিক্ষক ভরতের দাবি, ক্লাসে দুষ্টুমি করছিল বাচ্চাটি। সেইকারণে তাকে অন্য সিটে গিয়ে বসতে বলা হয়। অন্য সিটে যাওয়া সময় পড়ুয়া পড়ে যায়। তারপর পড়ুয়া বাড়ি ফিরে গিয়ে তার দাদুর কাছে অভিযোগ করে যে, শিক্ষক তাকে মারধর করেছেন। ঘটনাটির তদন্ত চলছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.