Uttar Pradesh: নির্বাচনের আগে AAP-এর মুখে রাম রাজ্যের ধ্বনি, শুরু হল তিরঙ্গা যাত্রা

উত্তর প্রদেশ বিধানসভা ভোটের প্রচার শুরু করে দিলো আমি আদমি পার্টি (AAP)। প্রচারের শুরুতেই তাদের গলায় শোনা গেলো "আসল জাতীয়তাবাদ" এবং "রাম রাজ্যের" ধ্বনি।                 

Updated By: Sep 14, 2021, 07:32 PM IST
Uttar Pradesh: নির্বাচনের আগে AAP-এর মুখে রাম রাজ্যের ধ্বনি, শুরু হল তিরঙ্গা যাত্রা

নিজস্ব প্রতিবেদন: উত্তর প্রদেশ বিধানসভা ভোটের প্রচার শুরু করে দিলো আমি আদমি পার্টি (AAP)। প্রচারের শুরুতেই তাদের গলায় শোনা গেলো "আসল জাতীয়তাবাদ" এবং "রাম রাজ্যের" ধ্বনি।                 

২০২২-এর বিধানসভা ভোট মাথায় রেখে উত্তর প্রদেশে শুরু হয়ে গেলো AAP-এর তিরঙ্গা যাত্রা। অযোধ্যার যমজ শহর ফৈজাবাদে তিরঙ্গা যাত্রায় নেতৃত্ব দেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া এবং রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং। মিছিলের শুরুতে সিসোদিয়া জানান, "আমরা রাম জন্মভূমি দর্শনের সুযোগ পেয়েছি এবং বহু সন্তের সাথে মিলিত হয়েছি যারা আমাদের জয়ের জন্য আশীর্বাদ করেছেন। আমরা প্রার্থনা করছি যাতে AAP এই রাজ্যে সরকার গড়ার সুযোগ পায়"। তিনি আরও জানান ভগবান রামের মতাদর্শে অনুপ্রাণিত সরকার গঠন করতে চান তারা। সোমবার দুই নেতাই অযোধ্যার বিভিন্ন মন্দির দর্শন করেন যার মধ্যে উল্লেখযোগ্য ছিল নির্মীয়মান রাম মন্দির। 

আরও পড়ুন: Hindi Diwas 2021: দেবনাগরী লিপিতে লিখিত ইন্দো-আরিয়ান ভাষা হিন্দি এখন ভারতের স্পন্দনের মতো 

অনেকেই AAP-কে বিজেপির তুলনায় নরমপন্থী বিরোধী দল মনে করলেও সিসোদিয়া মনে করিয়ে দিচ্ছেন তারা বিজেপির সহযোগী দল নন। উত্তর প্রদেশে AAP-এর মুখপাত্র হুদা জারিয়ালা বলেন অযোধ্যা দেশের মানুষের ইতিহাস এবং ভাবনার পরিচায়ক। তিনি জানান AAP রাম রাজ্যে বিশ্বাস করে। কিছুদিন আগেই মনীশ সিসোদিয়া জানিয়েছেন AAP, ২০২২ সালের নির্বাচনে উত্তর প্রদেশের ৪০৩টি আসনেই প্রার্থী দেবে। এর আগে ২০১৪ সালের লোকসভা নির্বাচনে লড়লেও অরবিন্দ কেজরিওয়াল এবং কুমার বিশ্বাস দুজনেই পরাজিত হন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.