কাবেরী কোন্দলে ফুঁসছে কর্ণাটক

কাবেরী জলবন্টন ঘিরে উত্তপ্ত কর্ণাটক। সুপ্রিম কোর্টের নির্দেশের প্রতিবাদে রাজ্যজুড়ে তুমুল বিক্ষোভ চলছে। বেঙ্গালুরুতে কয়েক হাজার বিক্ষোভকারী একটি গুরুত্বপূর্ণ হাইওয়ে অবরোধ করে।  বিক্ষোভের জেরে কর্ণাটক ও তামিলনাডুর মধ্যে বাস চলাচল পুরোপুরি বিপর্যস্ত। একটি বাসে আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা। এরপরই নিরাপত্তার কারণ দেখিয়ে রাস্তা থেকে প্রায় সাতশো বাস তুলে নিয়েছে কর্ণাটক সরকার।

Updated By: Sep 6, 2016, 02:21 PM IST
কাবেরী কোন্দলে ফুঁসছে কর্ণাটক

ওয়েব ডেস্ক: কাবেরী জলবন্টন ঘিরে উত্তপ্ত কর্ণাটক। সুপ্রিম কোর্টের নির্দেশের প্রতিবাদে রাজ্যজুড়ে তুমুল বিক্ষোভ চলছে। বেঙ্গালুরুতে কয়েক হাজার বিক্ষোভকারী একটি গুরুত্বপূর্ণ হাইওয়ে অবরোধ করে।  বিক্ষোভের জেরে কর্ণাটক ও তামিলনাডুর মধ্যে বাস চলাচল পুরোপুরি বিপর্যস্ত। একটি বাসে আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা। এরপরই নিরাপত্তার কারণ দেখিয়ে রাস্তা থেকে প্রায় সাতশো বাস তুলে নিয়েছে কর্ণাটক সরকার।

আরও পড়ুন- আজন্ম শুধু 'পার্লে জি' বিস্কুট খেয়ে বহাল তবিয়তে অষ্টাদশী

গতকাল কর্ণাটককে কাবেরী নদীর জল ছাড়তে নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। সর্বোচ্চ আদালতের নির্দেশ ছিল আগামী দশদিনে তামিলনাড়ুকে পনের হাজার কিউসেক জল ছাড়তে হবে। এরই প্রতিবাদে বিক্ষোভে ফুটছে কর্ণাটক। কাবেরী রাজনীতির মূল কেন্দ্র মান্দায় বনধের ডাক দিয়েছে বিক্ষোভকারীরা।  জলবণ্টন নিয়ে পরিস্থিতি পর্যালোচনা করতে আজ সর্বদল বৈঠক ডেকেছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়া।

আরও পড়ুন- আপ মুখপাত্রকে নোটিশ দিল জাতীয় মহিলা কমিশন

.