‘দলে ফিরতে চাইলেও স্ট্যালিন নিচ্ছে না’, চাপে পড়ে মুখ খুললেন আলাগিরি

আলাগিরি সংবাদমাধ্যমে বলেন, একসময় কালাইনার ছিলেন। এখন তিনি নেই। এবার দলকে আমাদের বাঁচাতে হবে তাই দলে ‌যোগ দিতে চাই

Updated By: Aug 30, 2018, 04:16 PM IST
‘দলে ফিরতে চাইলেও স্ট্যালিন নিচ্ছে না’, চাপে পড়ে মুখ খুললেন আলাগিরি

নিজস্ব প্রতিবেদন: স্ট্যালিন দলের প্রধান নির্বাচিত হতেই চাপে পড়ে গেলেন করুণাপুত্র এম কে আলাগিরি। বরাবরের বাগি আলাগিরি এখন ঘরে ফিরতে চান। এর জন্য তিনি প্রকাশ্যে স্ট্যালিনকে দলের নেতা হিসেবে কবুল করতে বাধ্য হলেন। তবে তিনি পাল্টা চাপও দিয়েছেন ভাইকে। বলেছেন, দল ফিরতে চাই কিন্তু ভাই তাঁকে নিচ্ছে না।

আরও পড়ুন-আমডাঙায় আজও উদ্ধার বোমা-তীর ধনুক, অস্ত্রের খোঁজে জারি তল্লাশি

করুণানিধির মৃত্যুর পরই ফোঁস করার চেষ্টা করেছিলেন আলাগারি। সাংবাদিকদের ডেকে তিনি মন্তব্য করেন দলর বহু নেতা তাঁর সঙ্গে রয়েছেন। তাঁর বলার উদ্দেশ্যে ছিল দলের প্রধান হওয়ার দাবিদার তিনিই। কিন্তু তাঁর সব সমীকরণ উল্টেপাল্টে ‌যায় দিন দুয়েক আগে। দলের প্রধান নির্বাচিত হন এম কে স্ট্যালিন। একইসঙ্গে আলাগিরির সব বিদ্রোহের চেষ্টা চৌপাট হয়ে ‌যায়।

বৃহস্পতিবার আলাগিরি সংবাদমাধ্যমে বলেন, একসময় কালাইনার ছিলেন। এখন তিনি নেই। এবার দলকে আমাদের বাঁচাতে হবে তাই দলে ‌যোগ দিতে চাই। ওরা ‌যদি আমাকে দলে ‌যোগ দিতে না দেয় তাহলে এর জন্য বড় মূল্য চোকাতে হবে।

আরও পড়ুন-বাংলার সোনার মেয়ে স্বপ্নাকে ১০ লক্ষ টাকা, চাকরির প্রস্তাব মুখ্যমন্ত্রীর

একের পর এক দল বিরোধী কাজ করার জন্য ২০১৪ সালে দলে থেকে ছেলেকে বের করে দেন করুণানিধি। বাবার মৃত্যুর পর তাঁকে দলের কোনও পদ দিয়ে ফেরানো হবে এমন আশাও করেছিলেন আলাগিরি। কিন্তু তা হয়নি। কোনও বিরোধিতা ছাড়াই দলের প্রধান নির্বাচিত হয়েছেন স্ট্যালিন। ফলে লড়াই করার মতো আর কোনও রাস্তাই খোলা রইল না তার সামনে।

.