Election Commission: বাড়ছে ওমিক্রন, পাঁচ রাজ্যের ভোট নিয়ে বৈঠক কমিশন ও স্বাস্থ্য মন্ত্রকের

 ২০২২ সালের নির্বাচন পিছিয়ে দিতে পারে নির্বাচন কমিশন?

Updated By: Dec 27, 2021, 11:40 AM IST
Election Commission: বাড়ছে ওমিক্রন, পাঁচ রাজ্যের ভোট নিয়ে বৈঠক কমিশন ও স্বাস্থ্য মন্ত্রকের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: পাঁচ রাজ্যে আসন্ন বিধানসভা ভোট। এদিকে পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রন আক্রান্ত। এই পরিস্থিতিতে কি ২০২২ সালের নির্বাচন পিছিয়ে দিতে পারে নির্বাচন কমিশন? আজ এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। সূত্রের খবর, সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণের (Union Health Secretary Rajesh Bhushan) সঙ্গে আলোচনায় বসতে চলেছে জাতীয় নির্বাচন কমিশন।

ফেব্রুয়ারি – মার্চে উত্তর প্রদেশ এবং অন্য চার রাজ্যে বিধানসভা নির্বাচন হওয়ার কথা রয়েছে। জানা গিয়েছে, উত্তর প্রদেশ সহ ভোটমুখী পাঁচ রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য সচিবের সঙ্গে কথা বলবেন কমিশনের আধিকারিকরা। বিশেষ করে ওমিক্রনের সংক্রমণ নিয়ে কোন রাজ্যে কী অবস্থা, তার উপর অতিরিক্ত গুরুত্ব দেওয়া হতে পারে। 

এই আবহে ভোটের নির্ঘণ্ট প্রকাশের আগে করোনা পরিস্থিতি নিয়ে নিশ্চিত হয়ে নিতে চায় কমিশন। ওমিক্রন সংক্রমণের ক্ষেত্রে কোন রাজ্যে কী পরিস্থিতি, তা খতিয়ে সংশ্লিষ্ট রাজ্যে যাওয়ার কথা কমিশনের আধিকারিকদের। পরিস্থিতিতে খতিয়ে দেখার আগে স্বাস্থ্য মন্ত্রকের সঙ্গে নির্বাচন কমিশনের এই বৈঠক বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত, আগামী বছর উত্তরপ্রদেশ, মণিপুর, উত্তরাখণ্ড, গোয়া এবং পাঞ্জাব সহ পাঁচটি রাজ্যে বিধানসভা নির্বাচন হওয়ার কথা। 

আরও পড়ুন, Maoists Encounter: তেলেঙ্গানা-ছত্তিশগড় সীমানায় ‘গ্রে-হাউন্ড’ বাহিনীর এনকাউন্টার, খতম ৬ মাওবাদী

এর আগে এলাহাবাদ হাইকোর্টের তরফে উত্তরপ্রদেশ ভোট পিছিয়ে দেওয়ার জন্য আর্জি জানানো হয়েছিল নির্বাচন কমিশন ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে। এর আগে, COVID-19 নয়া প্রজাতি ওমিক্রন আতঙ্ক নিয়ে বৃহস্পতিবার এলাহাবাদ হাইকোর্ট ভারতের নির্বাচন কমিশনকে অবিলম্বে উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচন ১-২ মাসের জন্য স্থগিত করার অনুরোধ করেছিল।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.