Maoists Encounter: তেলেঙ্গানা-ছত্তিশগড় সীমানায় ‘গ্রে-হাউন্ড’ বাহিনীর এনকাউন্টার, খতম ৬ মাওবাদী

লাল সন্ত্রাস দমনে "তেলেঙ্গানা পুলিস, ছত্তিশগড় পুলিস এবং সিআরপিএফের একটি যৌথ অভিযান"।

Updated By: Dec 27, 2021, 10:30 AM IST
Maoists Encounter: তেলেঙ্গানা-ছত্তিশগড় সীমানায় ‘গ্রে-হাউন্ড’ বাহিনীর এনকাউন্টার, খতম ৬ মাওবাদী
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: তেলেঙ্গানা ও ছত্তিশগড়ের সীমান্ত এলাকায় কিস্তরাম থানা এলাকার জঙ্গলে নিরাপত্তাবাহিনীর এনকাউন্টারে নিহত ৬ মাওবাদী। লাল সন্ত্রাস দমনে "তেলেঙ্গানা পুলিস, ছত্তিশগড় পুলিস এবং সিআরপিএফের একটি যৌথ অভিযান" চলে। সংবাদ সংস্থা এএনআইকে এমনই তথ্য দিয়েছেন তেলেঙ্গানার ভদ্রদ্রি কোথাগুদেম জেলার এসপি সুনীল দত্ত ৷ 

সোমবার তেলেঙ্গানা-ছত্তিশগড় সীমান্তে কিস্তরাম থানা এলাকার জঙ্গলে মাওবাদীদের ডেরার খোঁজ মেলে। তারপরই অভিযানে নামে দুই রাজ্যের পুলিস ও সিআরপিএফয়ের একটি যৌথবাহিনী। সূত্রের খবর, ওই অভিযানে অংশ নেয় মাওবাদী দমনের জন্য তেলেঙ্গানা পুলিসের বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত গ্রে-হাউন্ড বাহিনী।

আরও পড়ুন, Delhi: লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ! সোমবার থেকে দিল্লিতে ফের লাগু হচ্ছে এই নিয়ম

পুলিস সূত্রে আরও খবর, তেলেঙ্গানা গ্রে হাউন্ডস এবং নকশালদের মধ্যে চলে গুলির লড়াই। ছত্তিশগড়ের নারায়ণপুর জেলায় পুলিস দুটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) উদ্ধার করার কয়েক ঘণ্টার মধ্যেই শুরু হয় এই এনকাউন্টার। রিপোর্ট অনুযায়ী, সকাল ১০টা পর্যন্ত নকশাল বিরোধী অভিযান অব্যাহত ছিল এবং পুলিসের বাহিনী এলাকার উপর নজর রাখছিল।

পুলিস বাহিনীর দেখা পেতেই গুলি চালাতে শুরু করে মাওবাদীরা। নিরাপত্তারক্ষীরা পালটা হামলা চালালে শুরু হয় তুমুল লড়াই। বেশ কিছুক্ষণ সংঘর্ষ চলার পর ছ’জন মাওবাদীর মৃতদেহ উদ্ধার হয়েছে। এদিনের অভিযানে কোনও নিরাপত্তারক্ষীর মৃত্যু হয়নি বলে জানা গিয়েছে। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.