আন্না-কেজরিওয়াল বিরোধ তুঙ্গে, নিজের অনশন মঞ্চ থেকে ধমক দিয়ে আপ নেতাকে সরালেন আন্না

Last Updated: Friday, December 13, 2013 - 21:03

রীতিমতো নাটক হয়ে গেল আন্না হাজারের অনশন মঞ্চে। অনশন মঞ্চে আপ নেতা গোপাল রাইকে সকলের সামনে ধমক দিলেন আন্না হাজারে। এমনকি তাঁকে মঞ্চ ছেড়ে বেরিয়ে যেতেও বললেন। আন্নার তিরস্কারের পর সভাস্থল ছেড়ে চলে যান গোপাল রাই। আন্না বনাম কেজরিওয়াল শিবিরের এই জমাটি কাজিয়ার ফায়দা তুলতে ময়দানে নেমে পড়েছে বিজেপি। আন্না হাজারের সঙ্গে কেজরিওয়ালের মত বিরোধ ক্রমেই বাড়ছে। যতবার এই খবরটা সামনে এসেছে ততবার তা ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছে দুই শিবির। কিন্তু এবার প্রকাশ্যে চলে এল মতপার্থক্য।

জনলোকপাল বিল নিয়ে রালেগাঁও সিদ্ধিতে অনশন করছেন আন্না হাজারে। বৃহস্পতিবার সেখানেই বক্তব্য রাখছিলেন বিজেপি ঘনিষ্ঠ প্রাক্তন সেনাপ্রধান ভি কে সিং।

ভি কে সিংয়ের এই কথা শুনেই রেগে আগুন আম আদমি পার্টি নেতা গোপাল রাই।

এই বাকবিতণ্ডার মধ্যে ঢুকে পড়েন আন্না হাজারে। গোপাল রাইকে বলেন, গণ্ডগোল করতে চাইলে মঞ্চ ছেড়ে চলে যান।

আন্না হাজারের ধমকের পর অনশন স্থল ছেড়ে বেরিয়ে যান আম আদমি পার্টি নেতা গোপাল রাই। কিন্তু অস্বস্তি চাপা দিতে ফের এড়িয়ে গেছেন মতবিরোধের প্রসঙ্গ।পাল্টা আক্রমণ করেন ভি কে সিংকে।

ভিকে সিং সম্পর্কে গোপাল রাইয়ের মন্তব্য `মোদীর পাশে ঘুরঘুর করেন। টিকিটের জন্য। তিনি আজ এসেছেন আন্নার পাশে।`

উল্টদিকে গোপাল রাইকে বিঁধেছেন ভি কে সিং।

কেজরিওয়াল বনাম আন্না শিবিরের এই মতবিরোধ প্রকাশ্যে আসতেই ময়দানে নেমে পড়েছে বিজেপি। জন লোকপাল নিয়ে আন্না হাজারের আন্দোলন হাইজ্যাক করে নিতেই আপ নেতারা উঠেপড়ে লেগেছেন বলে মন্তব্য করেছেন মুখতার আব্বাস নকভি।

বিজেপিকে পাল্টা আক্রমণ করেছেন আপ নেতা মণীশ শিশোদিয়া।

তবে আন্না হাজারের সঙ্গে কেজরিওয়ালের ফারাকটা যে বাড়ছে তা ঢাকা পড়েনি দিনের শেষেও। আন্না হাজারে জানিয়ে দিয়েছেন একলা পথ চলাই তাঁর অভ্যাস।



First Published: Friday, December 13, 2013 - 21:03


comments powered by Disqus