দূষণ রুখতে খট্টর সাক্ষাতে চললেন কেজরিওয়াল

পঞ্জাব এবং হরিয়ানায় ধারাবাহিকভাবে ক্ষেতের নাড়া পোড়ানোয় দিল্লির দূষণের মাত্রা বাড়ছে বলে দিল্লি সরকার বারংবার অভিযোগ করে এসেছে। এ বিষয়ে একাধিকবার পঞ্জাব এবং হরিয়ানা সরকারের সঙ্গে আলোচনা হয়েছে বলে দাবি করেন অরবিন্দ।

Updated By: Nov 15, 2017, 12:02 PM IST
দূষণ রুখতে খট্টর সাক্ষাতে চললেন কেজরিওয়াল

নিজস্ব প্রতিবেদন: দিল্লির দূষণ রোধে হরিয়ানার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলেন অরবিন্দ কেজরিওয়াল। সফরে তাঁর সঙ্গে রয়েছেন দিল্লির পরিবেশ মন্ত্রী ইমরান হুসেন এবং পরিবেশ সচিব। বুধবার এই খবর টুইট করে জানান দিল্লির মুখ্যমন্ত্রী।

পঞ্জাব এবং হরিয়ানায় ধারাবাহিকভাবে ক্ষেতের নাড়া পোড়ানোয় দিল্লির দূষণের মাত্রা বাড়ছে বলে দিল্লি সরকার বারংবার অভিযোগ করে এসেছে। এ বিষয়ে একাধিকবার পঞ্জাব এবং হরিয়ানা সরকারের সঙ্গে আলোচনা হয়েছে বলে দাবি করেন অরবিন্দ। কিন্তু তাঁর অভিযোগ, কোনও ফল হয়নি।

আরও পড়ুন- পাঁচিল টপকে বিমানঘাঁটিতে ঢোকার চেষ্টা, যুবকের পায়ে গুলি নিরাপত্তারক্ষীদের

মঙ্গলবার পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দ্রর সিংয়ের উদ্দেশে একটি টুইট করে কেজরিওয়াল লেখেন, "হরিয়ানার মুখ্যমন্ত্রীর সঙ্গে বুধবার বৈঠকে বসছি। যদি আপনিও এই আলোচনায় অংশগ্রহণ করেন, তাহলে এই বৈঠক সফল হবে।" কেজরিওয়ালের এই আবেদন সরাসরি খারিজ করে বিদ্রুপ সুরে অমরিন্দ্রর বলেন, "দিল্লির মুখ্যমন্ত্রীর মতো এত সময় আমার নেই।" তিনি আরও বলেন, "কেন কেজরিওয়াল আমার হাত ধরতে চাইছে। এ বিষয়ে যে কোনও আলোচনাই অর্থহীন।" অমরিন্দ্ররের অভিযোগ, দূষণের দায়ভার পঞ্জাবের উপর চাপাতে চাইছেন কেজরিওয়াল।

আরও পড়ুন- খুনের ভয় দেখিয়ে স্বীকারোক্তি আদায় করেছে সিবিআই, দাবি প্রদ্যুম্ন খুনে অভিযুক্তের বাবার

শুধু পঞ্জাব নয়  হরিয়ানা সরকারের সঙ্গেও চলেছে 'সাক্ষাত-কাজিয়া'। দিল্লিতেই কেজরিওয়ালের সঙ্গে মনোহরলাল খট্টর সাক্ষাত্ করতে চাইলে সময় দিতে পারেননি তিনি। টুইট করে অরবিন্দ জানিয়েছিল, "বৈঠকের সময় ঠিক করার জন্য আমার অফিস চেষ্টা করে চলেছে।" অবশেষে দিল্লির মুখ্যমন্ত্রীই চললেন হরিয়ানায়।

.