Arvind Kejriwal: 'আবগারি দুর্নীতির অর্থ কোথায় তা তিনি প্রকাশ করবেন', জানালেন কেজরিওয়ালের স্ত্রী

কেজরিওয়ালের আবেদনের ভিত্তিতে জবাব দেওয়ার জন্য তিন সপ্তাহ সময় চেয়েছে ইডি। এই সময় চাওয়ার বিরোধিতা করছেন কেজরিওয়ালের আইনজীবীরা। আরজি জানাচ্ছেন আজকেই নির্দেশ দেওয়ার। কেজরিওয়ালের গ্রেফতারি বৈধ নাকি অবৈধ সেই আরজির শুনানির পাশাপাশি কেজরিওয়ালকে অন্তর্বর্তীকালীন মুক্তি দেওয়ার আরজি শুনতে রাজি হল দিল্লি হাইকোর্ট।

Updated By: Mar 27, 2024, 01:14 PM IST
Arvind Kejriwal: 'আবগারি দুর্নীতির অর্থ কোথায় তা তিনি প্রকাশ করবেন', জানালেন কেজরিওয়ালের স্ত্রী

রাজব চক্রবর্তী: কেজরিওয়ালের আবেদন আংশিক শোনার পর আদালত জানাল, আজই আবার পরে শুনানি হবে। অরবিন্দ কেজরিওয়ালের হয়ে সওয়াল করছেন আইনজীবী অভিষেক মনু সিংভি এবং আইনজীবী বিক্রম চৌধুরী।

কেজরিওয়ালের আইনজীবীরা গ্রেফতারের সময় নিয়ে সওয়াল করছেন। অভিযোগ, অরবিন্দ কেজরিওয়াল এবং আম আদমি পার্টিকে লোকসভা নির্বাচনের প্রচার থেকে দূরে সরিয়ে রাখতেই কেজরিওয়ালকে গ্রেফতার করেছে ইডি।

কেজরিওয়ালের আবেদনের ভিত্তিতে জবাব দেওয়ার জন্য তিন সপ্তাহ সময় চেয়েছে ইডি।

এই সময় চাওয়ার বিরোধিতা করছেন কেজরিওয়ালের আইনজীবীরা। আরজি জানাচ্ছেন আজকেই নির্দেশ দেওয়ার। কেজরিওয়ালের গ্রেফতারি বৈধ নাকি অবৈধ সেই আরজির শুনানির পাশাপাশি কেজরিওয়ালকে অন্তর্বর্তীকালীন মুক্তি দেওয়ার আরজি শুনতে রাজি হল দিল্লি হাইকোর্ট।

আরও পড়ুন: Chhattisgarh: ফের জঙ্গলে বারুদের গন্ধ! অপারেশন, গুলিবিনিময়, রক্ত; ৬ মাওবাদীর মৃত্যু...

এরপরেই অন্তর্বর্তী মুক্তি দেওয়ার আর্জির পক্ষে সকাল শুরু করলেন অভিষেক মনু সিংভি।

ইডির তরফে অতিরিক্ত সলিসিটার জেনারেল এসভি রাজু ভিডিয়ো কনফারেন্সিংয়ে উপস্থিত হতে না পারায় আবারও পাসওভার হল এই শুনানির।

অন্যদিকে অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী সুনীতা কেজরিওয়াল একটি ভিডিয়োতে বিস্ফোরক দাবি করেছেন। তাঁর দাবি আগামীকাল অর্থাৎ ২৮ মার্চ আবগারি দুর্নীতি মামলায় আর্থিক লেনদেনের পর্দা ফাঁস করবেন স্বয়ং অরবিন্দ কেজরিওয়াল।

রাউজ অ্যাভিনিউ আদালতে সবকিছু খোলসা করবেন কেজরিওয়াল। একাধিক আপ নেতার বাড়িতে তল্লাশি চালিয়েও কানাকড়ি উদ্ধার করতে পারেনি ইডি।

আরও পড়ুন: Kota Student Death: মর্মান্তিক! ফের পড়ুয়ার রহস্যমৃত্যু কোটায়, তিন মাসে ৬...

তিনি আরও বলেন, ‘আমার (কেজরিওয়াল) বাড়ি থেকে শুধুমাত্র ৭৩০০০ টাকা নগদ পেয়েছে ইডি’।

মিসেস কেজরিওয়াল বলেছিলেন যে মুখ্যমন্ত্রী গত সপ্তাহে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাতে গ্রেফতার  হয়েছেন এবং ৯ এপ্রিল পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতে থাকবেন। তিনি ‘তথাকথিত আবগারি কেলেঙ্কারি থেকে পাওয়া অর্থ’ এর অবস্থান প্রকাশ করবে।

তিনি বলেন, ‘অরবিন্দজি আমাকে বলেছিলেন যে গত দুই বছরে তারা (ইডির মতো তদন্তকারী সংস্থাগুলিকে উল্লেখ করে) এই তথাকথিত আবগারি নীতি মামলায় ২৫০ টি অভিযান চালিয়েছে। তিনি আমাকে বলেছিলেন যে তারা এই তথাকথিত কেলেঙ্কারি থেকে অর্থের সন্ধান করছেন .. কিন্তু এখন পর্যন্ত তারা এক পয়সাও অবৈধ টাকা উদ্ধার করতে পারেনি’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.