Chhattisgarh: ফের জঙ্গলে বারুদের গন্ধ! অপারেশন, গুলিবিনিময়, রক্ত; ৬ মাওবাদীর মৃত্যু...

Maoists Neutralized in Chhattisgarh: ফের মাথাচাড়া দিয়েছে মাওবাদী আন্দোলন। ছত্তীসগঢ় থেকে কিছুতেই সরছে না মাওবাদী আন্দোলনের ছায়া। এবার ৬ মাওবাদীর মৃত্যুর খবর পাওয়া গেল। এর মধ্যে দুজন মহিলাও আছন। বেশ কয়েকজন মাওবাদীর আহত হওয়ার খবরও পাওয়া গিয়েছে। চলছে চিরুনি তল্লাশি।

Updated By: Mar 27, 2024, 01:01 PM IST
Chhattisgarh: ফের জঙ্গলে বারুদের গন্ধ! অপারেশন, গুলিবিনিময়, রক্ত; ৬ মাওবাদীর মৃত্যু...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের মাথাচাড়া দিয়েছে মাওবাদী আন্দোলন। ছত্তীসগঢ় থেকে কিছুতেই সরছে না মাওবাদী আন্দোলনের ছায়া। এবার ৬ মাওবাদীর মৃত্যুর খবর পাওয়া গেল। এর মধ্যে দুজন মহিলাও আছন। ঘটনাটি ঘটেছে বিজাপুরে। জানা গিয়েছে, নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলি বিনিময়ের সময় মাওবাদীদের মৃত্যু হয়। এখনও তদন্ত চলছে। আরও কোনও নতুন তথ্য আসে কি না দেখা হচ্ছে।

আরও পড়ুন: Amul: মার্কিনমুলুকে ভারতের দুধ! দেশের সীমানা 'পেরিয়ে' আমুল এবার আন্তর্জাতিক বাজারেও...

লোকসভা নির্বাচনের আগেই কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর বড় সাফল্য মিলল। জানা গিয়েছে, গত বুধবার ছত্তীসগঢ়ে নিরাপত্তা বাহিনীর সঙ্গে তুমুল সংঘর্ষ বেধেছিল মাওবাদীদের। ছত্তীসগঢ়ে মাওবাদী গোষ্ঠীর বিরুদ্ধে এই এনকাউন্টার শুরু করে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী (Security Force)। সংঘর্ষে এখনও পর্যন্ত ৬ জন মাওবাদীর দেহ উদ্ধার হয়েছে। এর মধ্যে দুজন মহিলা ক্যাডারও রয়েছেন বলে জানা গিয়েছে। বেশ কয়েকজন মাওবাদীর আহত হওয়ার খবরও পাওয়া গিয়েছে। এখনও জঙ্গলে তল্লাশি অভিযান চলছে।

জানা গিয়েছে, এ দিন সকালে ছত্তীসগঢ়ের বিজাপুর জেলায় মাওবাদী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে গুলির লড়াই শুরু হয়। চিকুরবাট্টি-পুসবাকা এলাকার কাছে জঙ্গলের গভীরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। ডিআরজি, সিআরপিএফের ২২৯ বাহিনী ও কোবরা টিম মিলিতভাবে এই অভিযান চালিয়েছে বলে জানা গিয়েছে। লোকসভা নির্বাচনের আগেই মাওবাদী-নকশাল উপদ্রুত এলাকায় এই অভিযান কেন্দ্রের বড় সাফল্য বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: প্রাণপ্রতিষ্ঠার পরে প্রথম দোল রামলালার! কেমন করে রেঙে উঠলেন শ্রীরাম? আশ্চর্য অভিজ্ঞতা ভক্তদের...

বাস্তার রেঞ্জের ইন্সপেক্টর জেনারেল জানান, নিরাপত্তা বাহিনীর দলে ছিল ডিস্ট্রিক রিজার্ভ গার্ড, সেন্ট্রাল রিজার্ভ পুলিস ফোর্স ও কোবরা বাহিনীর ইউনিট। চিকুরবাট্টি-পুসবাকা এলাকার কাছে জঙ্গলে ঢুকতেই হামলা করে মাওবাদীরা। পাল্টা জবাব দেয় নিরাপত্তা বাহিনীও। শুরু হয়ে যায় গুলির লড়াই। ঘণ্টাখানেক ধরে এই এনকাউন্টার চলে। এক সময় মাওবাদীদের দিক থেকে গুলি আসা বন্ধ হয়। এরপর তল্লাশি চালিয়ে দুই মহিলা-সহ ৬ মাওবাদীর দেহ উদ্ধার হয়। আহত কয়েকজন মাওবাদীকেও উদ্ধার করা হয়। এখনও তল্লাশি চলছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.