কংগ্রেসের মদতে আদিবাসীদের জীবন নষ্ট করছে শহুরে মাওবাদীরা, বস্তারে তোপ মোদীর

ছত্তিসগঢ়ের উন্নয়ন নিয়ে মোদী বলেন, রাজ্যের উন্নয়নে সরকার অটলবিহারী বাজপেয়ীর স্বপ্ন সামনে রেখে এগিয়ে চলেছে

Updated: Nov 9, 2018, 04:35 PM IST
কংগ্রেসের মদতে আদিবাসীদের জীবন নষ্ট করছে শহুরে মাওবাদীরা, বস্তারে তোপ মোদীর

নিজস্ব প্রতিবেদন: মাওবাদীদের মদত দেওয়ার জন্য কংগ্রেসকেই নিশানা করলেন প্রধানমন্ত্রী মোদী। শুক্রবার ছত্তিসগঢ়ে বিধানসভা নির্বাচনের প্রচারে জগদলপুরে দলের সমাবেশে বক্তব্য রাখছিলেন মোদী।

আরও পড়ুন-পুরুলিয়ায় তৃণমূল কর্মী খুনে পুলিস হেফাজতে ধৃত ২ জন

মাওবাদীদের শক্ত ঘাঁটি জগদলপুরে দাঁডিয়ে মোদী বলেন, যারা স্কুলে আগুন লাগিয়ে দেয় তারা তা রাক্ষস নয়তো কি! বাচ্চাদের হাতে যখন কলম থাকার কথা সে সময় তাদের হাতে অস্ত্র তুলে দেওয়া হচ্ছে। এদের সমর্থন করবেন! এদের সঙ্গে রয়েছে শহুরে নকশালরা।

মহারাষ্ট্রের ভীমা কোরেগাঁও কাণ্ডে বেশ কয়েকজন সমাজকর্মীকে গ্রেফতার করা হয়েছে। কোনও কোনও মহল থেকে তাদের আরবান নকশালও বলা হচ্ছে। এদের সম্পর্কে মোদী বলেন, আরবান নকশালরা শহরে থাকে। তাদের ছেলেমেয়েরা বিদেশে পড়াশোনা করে, দামি গাড়িতে চড়ে। এরা এসে আদিবাসীদের জীবন নষ্ট করে দিচ্ছে। আর কংগ্রেস এদের সমর্থন করছে। বস্তারে এসে এরা আবার আদিবাসীদের পক্ষে কথা বলছে। এদের বস্তারে ঢুকতে দেবেন কি!

ছত্তিসগঢ়ের উন্নয়ন নিয়ে মোদী বলেন, রাজ্যের উন্নয়নে সরকার অটলবিহারী বাজপেয়ীর স্বপ্ন সামনে রেখে এগিয়ে চলেছে। আমি বহুবার ছত্তিসগঢে় এসেছি। ফের আসব এই উন্নয়নের বার্তা নিয়ে।

আরও পড়ুন-ট্রাকের নীচে 'দাগ'! বালি খুঁড়তেই বেরিয়ে এল মৃতদেহ

কংগ্রেসকে আক্রমণ করে মোদী বলেন, কংগ্রেস এখানে শুধু রাজনীতি করেছে। রাজ্যে গরীবি রয়েছে, উঁচু নিচু ভেদাভেদ রয়েছে, দলিত-উচ্চবর্ণ ভেদ রয়েছে। এই সরকার সেই ভেদাভেদ ভুলিয়ে দিয়েছে। মানুষের জীবেন এমন কোনও অংশ নেই যেখানে রাজ্যের মানুষের জীবনে সরকারের কোনও না কোনও প্রকল্পের অবদান নেই। ফলে রাজ্যে এমন কোনও জায়গা রাখবেন না যেখানে পদ্ম ফুটবে না।

 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close