Assembly Elections 2022: কোভিড আবহে নির্বাচনী র‍্যালিতে নিষেধাজ্ঞা বহাল? আজই সিদ্ধান্ত কমিশনের

নির্বাচনী রোড শো এবং সমাবেশে নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞার বিষয়ে পর্যালোচনার জন্যই বৈঠক।

Updated By: Jan 22, 2022, 10:07 AM IST
Assembly Elections 2022: কোভিড আবহে নির্বাচনী র‍্যালিতে নিষেধাজ্ঞা বহাল? আজই সিদ্ধান্ত কমিশনের
প্রতীকী ছবি, সৌজন্যে- এএনআই

নিজস্ব প্রতিবেদন: শনিবার (২২ জানুয়ারি, ২০২২) ভারতের নির্বাচন কমিশন (Election Commission of India), কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব (Union Health Secretary) এবং পাঁচটি নির্বাচনী রাজ্যের মুখ্য স্বাস্থ্য সচিবদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করবে।

এএনআই-এর প্রতিবেদন অনুসারে, নির্বাচনী রোড শো এবং সমাবেশে নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞার বিষয়ে পর্যালোচনার জন্যই বৈঠক। ভারতে কোভিড -১৯ সংক্রমণ ক্রমাগত বৃদ্ধির খবর পাওয়ায় নির্বাচন কমিশন নির্বাচনী সমাবেশ এবং রোডশোতে নিষেধাজ্ঞা জারি করেছিল।

আরও পড়ুন, Narendra Modi: ‘বেটি পড়াও’ বলতে দিয়ে একী বললেন প্রধানমন্ত্রী! নেটদুনিয়ায় তীব্র বিদ্রুপ

এর আগে ৪ জানুয়ারি, উত্তরপ্রদেশ, উত্তরাখন্ড, গোয়া, পাঞ্জাব এবং মণিপুরের নির্বাচনের তারিখ ঘোষণা করার সময়, নির্বাচনী প্যানেল ১৫ জানুয়ারী পর্যন্ত শারীরিক সমাবেশ, রাস্তা এবং বাইক শো এবং অনুরূপ প্রচারণামূলক অনুষ্ঠান নিষিদ্ধ করার ঘোষণা করেছিল।

১৫ জানুয়ারি কমিশন ২২ জানুয়ারি পর্যন্ত নিষেধাজ্ঞা বাড়িয়েছিল, তবে এটি রাজনৈতিক দলগুলিকে সর্বাধিক ৩০০ জন লোকের অভ্যন্তরীণ সভা বা হলের ৫ শতাংশ বা রাজ্য দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের দ্বারা নির্ধারিত সীমা পর্যন্ত অনুমতি দেয়। তাহলেই সভা অনুষ্ঠিত হতে পারে।

টিকা দেওয়ার অগ্রগতি শিথিলকরণের অনুমতি দেওয়ার ক্ষেত্রে ভোট একটি কারণ। যে পাঁচটি রাজ্যে ভোট হচ্ছে তা হল মণিপুর, উত্তরপ্রদেশ, পাঞ্জাব, উত্তরাখণ্ড এবং গোয়া। নির্বাচন কমিশনের লক্ষ্য এই নির্দিষ্ট রাজ্যগুলিতে অনুষ্ঠিত নির্বাচনের আগে সর্বাধিক ভোটারদের টিকা দেওয়া।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.