Bengaluru: ২০০ কোটি বিলিয়ে সাধনপথে ব্যবসায়ী! এবার বিপুল সম্পত্তি ত্যাগ করে সাধু হলেন মা-ছেলে...

কর্ণাটকের মনীশ নামে এক ব্যবসায়ীর স্ত্রী, ৩০ বছর বয়সী সুইটি এবং তাঁদের ১১ বছর বয়সী ছেলে হৃধন, জৈন সন্ন্যাসী হয়েছেন। তাঁদের দীক্ষার পরে, তাঁদের নতুন নাম দেওয়া হয়েছে: মা - ভবশুধি রেখা শ্রী জি এবং পুত্র - হিতাশয় রতনবিজয় জি।

Updated By: May 1, 2024, 02:28 PM IST
Bengaluru: ২০০ কোটি বিলিয়ে সাধনপথে ব্যবসায়ী! এবার বিপুল সম্পত্তি ত্যাগ করে সাধু হলেন মা-ছেলে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জৈন সম্প্রদায়ে, একজন ব্যক্তি যখন সন্ন্যাসী হওয়ার সিদ্ধান্ত নেয় তখন এটিকে উচ্চ বিবেচনা বলে মনে করা হয়। এটি করার জন্য, তাঁদের অবশ্যই জৈন দেবতাদের শিক্ষা অনুসরণ করতে হবে এবং বিশ্বের সবচেয়ে মৌলিক প্রয়োজনীয় জিনিসগুলি যেমন এয়ার কন্ডিশনার, ফ্যান, বিছানা, ইলেকট্রনিক্স এবং অন্যান্য গ্যাজেটগুলি পরিত্যাগ করতে হবে। 

আরও পড়ুন: Commercial LPG Cylinder Price Cut: মাসের শুরুতেই স্বস্তি; কমল গ্যাসের দাম, জেনে নিন কলকাতার দর
সম্প্রতি, কর্ণাটকের মনীশ নামে এক ব্যবসায়ীর স্ত্রী, ৩০ বছর বয়সী সুইটি এবং তাঁদের ১১ বছর বয়সী ছেলে হৃধন, জৈন সন্ন্যাসী হয়েছেন। তাঁদের দীক্ষার পরে, তাঁদের নতুন নাম দেওয়া হয়েছে: মা - ভবশুধি রেখা শ্রী জি এবং পুত্র - হিতাশয় রতনবিজয় জি। অপ্রত্যাশিতদের জন্য, দীক্ষা হল একটি অনুষ্ঠান যেখানে একজন ব্যক্তি আনুষ্ঠানিকভাবে তপস্বী বা আধ্যাত্মিকভাবে শৃঙ্খলাবদ্ধ জীবন যাপন করার প্রতিশ্রুতি দেন।
একজন পারিবারিক আত্মীয় বিবেকার মতে, ভবশুধী রেখা শ্রী জি তাঁর ছেলের সঙ্গে গর্ভবতী হওয়ার সময় সন্ন্যাসী হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। একই সময়ে, তিনি সিদ্ধান্ত নেন যে তাঁর সন্তান তাঁর পদাঙ্ক অনুসরণ করবে এবং জৈন সন্ন্যাসী হবে। ফলস্বরূপ, তাঁর ছেলে এই ভাবনার সঙ্গে বড় হয়েছিল যে সে অবশেষে সন্ন্যাস জীবনে প্রবেশ করতে পেরেছে।

ভবশুদ্ধি রেখা শ্রী জির সংকল্প শোনার পর, তাঁর স্বামী মনীশ সমর্থন করেছিলেন। বিবেকা বলেছেন যে মনীশ এবং পরিবারের অন্যান্য লোকেরা "তাদের জন্য খুশি এবং গর্বিত"।
মা-ছেলের দীক্ষা অনুষ্ঠান ২০২৪ সালের জানুয়ারীতে গুজরাটের সুরাটে খুব উৎসাহের সঙ্গে অনুষ্ঠিত হয়েছিল। দুজন এখন সুরাটেই থাকেন।
ভিডিওটি এক্স(X) -এও ভাইরাল হয়েছে এবং এক মিলিয়নেরও বেশি ভিউ পেয়েছে।

 

আরও পড়ুন: Newsclick Arrest: নিউজক্লিকের বাঙালি মালিকরা নাকি লশকরের সঙ্গে যুক্ত! ৮০০০ পাতার চার্জ...
এর আগে, গুজরাটের এক ধনী জৈন দম্পতি সন্ন্যাসী হওয়ার জন্য প্রায় ২০০ কোটি টাকা তুলে দিয়েছিলেন। ভাভেশ ভান্ডারি এবং তাঁর স্ত্রী তাঁদের সমস্ত জিনিস দেওয়ার জন্য ফেব্রুয়ারিতে একটি আনুষ্ঠানিক অনুষ্ঠান করেছিলেন। পরে, তাঁরা আনুষ্ঠানিকভাবে তাঁদের ত্যাগী জীবনযাপনের ইচ্ছা প্রকাশ করেন। এই দম্পতির একটি ছেলে এবং একটি মেয়ে রয়েছে, যাঁরা 2022 সালে দীক্ষা নেয়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.