স্বাধীনতা দিবসের প্রাক্কালে জাতীর উদ্দেশ্যে ভাষণ রাষ্ট্রপতির; উঠে এল দলিত নির্যাতন প্রসঙ্গ

দলিত ও সংখ্যালঘুদের ওপর নির্যাতনের অভিযোগ উঠছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে। সেই ছবিও ধরা পড়ছে একাধিক বার। দেশের ৭০তম স্বাধীনতা দিবসের আগে জাতির উদ্দেশে রাষ্ট্রপতির ভাষণে উঠে এল সেই কথাই। বললেন সমাজের পিছিয়ে পড়া অংশের উপর আক্রমণ এ দেশের ঐতিহ্যের সঙ্গে মানায় না। কড়া হাতে এর মোকাবিলা করতে হবে। অসহিষ্ণুতা প্রসঙ্গে তিনি বলেন, "এই ঘটনাগুলোই এক শ্রেণীর মানুষের মধ্যে অসহিষ্ণুতার প্রমাণ দেয়। সরকারের উচিত এই ধরনের ঘটনাকে কড়া হাতে মোকাবিলা করা।"

Updated By: Aug 14, 2016, 10:07 PM IST
স্বাধীনতা দিবসের প্রাক্কালে জাতীর উদ্দেশ্যে ভাষণ রাষ্ট্রপতির; উঠে এল দলিত নির্যাতন প্রসঙ্গ

ওয়েব ডেস্ক : দলিত ও সংখ্যালঘুদের ওপর নির্যাতনের অভিযোগ উঠছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে। সেই ছবিও ধরা পড়ছে একাধিক বার। দেশের ৭০তম স্বাধীনতা দিবসের আগে জাতির উদ্দেশে রাষ্ট্রপতির ভাষণে উঠে এল সেই কথাই। বললেন সমাজের পিছিয়ে পড়া অংশের উপর আক্রমণ এ দেশের ঐতিহ্যের সঙ্গে মানায় না। কড়া হাতে এর মোকাবিলা করতে হবে। অসহিষ্ণুতা প্রসঙ্গে তিনি বলেন, "এই ঘটনাগুলোই এক শ্রেণীর মানুষের মধ্যে অসহিষ্ণুতার প্রমাণ দেয়। সরকারের উচিত এই ধরনের ঘটনাকে কড়া হাতে মোকাবিলা করা।"

আরও পড়ুন- পাকিস্তানকে কড়া বার্তা ভারতের; কাশ্মীরে সন্ত্রাস ছড়ালে মিলবে যোগ্য জবাব!

অন্যদিকে, সদ্য  সংসদে পাস হয়েছে GST বিল।  স্বাধীনতা দিবসের আগে রাষ্ট্রপতির জাতির উদ্দেশে ভাষণেও উঠে এল সেই কথা। রাষ্ট্রপতি বলেন, এই বিল পাস পরিণত গণতান্ত্রিক ব্যবস্থারই প্রমাণ। এর ফলে দেশের কোটি কোটি মানুষ উপকৃত হবে।

.