বিতর্ককে টেমসে বিসর্জন দিয়ে চ্যাম্পিয়ন ধোনিরা ক্রোড়পতি

বিতর্ককে টেমসে বিসর্জন দিয়ে চ্যাম্পিয়ন ধোনিরা ক্রোড়পতি

Tag:  BCCI
বিতর্ককে টেমসে বিসর্জন দিয়ে চ্যাম্পিয়ন ধোনিরা ক্রোড়পতিএক চ্যাম্পিয়ন্স ট্রফি প্রাপ্তিই বদলে দিল ভারতীয় ক্রিকেটের বর্তমান চেহারাটাই। দু`দিন আগেও স্পট কেলেঙ্কারি নিয়ে যে মুখ গুলো ছিল স্ক্যানারের তলায় আজ সেই মুখের উপরেই স্তুতির আলো। সঙ্গে প্রত্যাশিত ভাবেই প্রত্যেকের ভাঁড়ারেই উপচে পড়ছে লক্ষ্মীর ঝাঁপি। ব্রিটেনে ব্রিটিশদের পরাজিত করার উপহার স্বরূপ ভারতীয় দলের প্রত্যেক ক্রিকেটার পেতে চলেছেন এক কোটি টাকা করে। সৌজন্যে বিসিসিআই।

শ্রীনি এপিসোডের পর এই জয় স্বস্তি দিয়েছে ডালমিয়ার নেতৃত্বাধীন বোর্ডকেও। তাই ক্রিকেটারদের উপর বোর্ডের এতটা দরাজ হস্ত বলে অনুমান বিশেষজ্ঞদের।

চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের জন্য চ্যাম্পিয়ন ভারতীয় দলের প্রতিটি ক্রিকেটারকে এক কোটি টাকা করে আর কোচ এবং সাপোর্টিং স্টাফদের প্রত্যেককে তিরিশ লক্ষ টাকা পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেছে বিসিসিআই।
 
কালকের বৃষ্টি বিঘ্নিত রুদ্ধশ্বাস ম্যাচে ৫ রানে কুকদের পরাজিত করেছ ধোনি এন্ড কোম্পানি। ট্রফির সঙ্গেই তাঁদের ভাগ্যে জুটেছে ১২ কোটি টাকা। ম্যাচের সেরা হওয়ার জন্য রবীন্দ্র জাদেজা পেয়েছেন সোনালী বল। অন্যদিকে, টুর্নামেন্টের সেরা হয়ে শিখর ধাওয়ানের অর্থ মূল্যের সঙ্গেই সোনালী ব্যাট প্রাপ্তি হয়েছে।

অন্যদিকে, চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের জন্য ভারতীয় দলকে শুভেচ্ছা জানালেন বিসিসিআইয়ের অন্তর্বর্তী প্রধান জগমোহন ডালমিয়া। শুভেচ্ছাবার্তায় ডালমিয়া জানিয়েছেন, অপরাজিত থেকে চ্যাম্পিয়ন হওয়া সবসময় গর্বের ব্যপার।

First Published: Monday, June 24, 2013, 15:29


comments powered by Disqus