খুনের মামলায় খুঁজছে পুলিস, সেই বিমল গুরং আমন্ত্রিত নাড্ডার ছেলের বিয়েতে

২০১৭ সালের জুনে পৃথক গোর্খাল্যান্ডের দাবিতে বিক্ষোভ শুরু করেন বিমল গুরুং।

Reported By: অঞ্জন রায় | Updated By: Mar 7, 2020, 09:41 PM IST
খুনের মামলায় খুঁজছে পুলিস, সেই বিমল গুরং আমন্ত্রিত নাড্ডার ছেলের বিয়েতে

নিজস্ব প্রতিবেদন: পুলিসের খাতায় ফেরার। সেই বিমল গুরুংকে দেখা গেল বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার ছেলের বিয়ের ভোজসভায়। একটি ছবিতে দেখা যাচ্ছে, নবদম্পতির সঙ্গে বিমল গুরুং ও রোশন গিরি। তাঁদের সঙ্গে রয়েছেন নাড্ডাও।  

খুন, অগ্নিসংযোগ-সহ একাধিক ফৌজদারি মামলা চলছে গোর্খা জনমুক্তি মোর্চার বিমল গুরুংয়ের বিরুদ্ধে। কিন্তু তিনি পালিয়ে বেড়াচ্ছেন। বিজেপির সঙ্গে গুরুংয়ের যোগের অভিযোগ রয়েছে।  তা খানিকটা স্পষ্ট হয়েছিল গত লোকসভায়। বিমল গুরুংয়ের পছন্দের প্রার্থী রাজু বিস্ত দার্জিলিঙে দাঁড়িয়েছিলেন বিজেপির প্রতীকে। তা আরও স্পষ্ট হয়ে গেল বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার বিয়ের রিসেপশনে। জেপি নাড্ডার সঙ্গে দাঁড়িয়ে ছবি তুলছেন বিমল গুরুং ও রোশন গিরি। ২৬ ফেব্রুয়ারি তাঁর আগাম জামিনের আবেদন খারিজ করে হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ। 'পার্টি উইথ আ ডিফারেন্স' বলে নিজেদের দাবি করে বিজেপি, সেই দলের সর্বভারতীয় সভাপতির ছেলের বিয়ের ভোজে আমন্ত্রিত হচ্ছেন পুলিসের খাতায় ফেরার ব্যক্তি।   

২০১৭ সালের জুনে পৃথক গোর্খাল্যান্ডের দাবিতে বিক্ষোভ শুরু করেন বিমল গুরুং। টানা ১০৫ দিন ধরে পাহাড়ে ছিল অচলাবস্থা। ভাঙচুর, অগ্নিসংযোগ, পুলিসের উপরে হামলার মতো ঘটনা ঘটেছে। বিমল গুরুং, রোশন গিরিদের বিরুদ্ধে দায়ের হয় খুন, সরকারি সম্পত্তি ভাঙচুর-সহ একাধিক ধারায় মামলা।

আরও পড়ুন-  করোনা আতঙ্কেও দোল খেলার ইচ্ছা দিলীপের, অনুমতি দিয়ে বড় দাদার মতো পরামর্শ মোদীর

.