ভয়াবহ দুর্ঘটনা! সেতুর রেলিং ভেঙে নদীখাতে বাস, মৃত ২২

যাত্রীবোঝাই বাস খাতে পড়ে যাওয়ায়, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বাসের বহন ক্ষমতার অধিক যাত্রী তোলা হয়েছিল বলে অভিযোগ। 

Updated By: May 9, 2023, 03:47 PM IST
ভয়াবহ দুর্ঘটনা! সেতুর রেলিং ভেঙে নদীখাতে বাস, মৃত ২২

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: ভয়াবহ বাস দুর্ঘটনা। সেতুর রেলিং ভেঙে নদীখাতে পড়ল বাস। ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন ২২ জন। আহত হয়েছেন ২৫ জনেরও বেশি। অত্যন্ত মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের খারগোন জেলায়।

দুর্ঘটনায় নিহতদের পরিবার প্রতি ৪ লাখ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহ্বান। গুরুতর আহতদের জন্য ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য আর স্বল্প আহতদের জন্য ২৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা করা হয়েছে মধ্যপ্রদেশ সরকারের তরফে। মধ্যপ্রদেশ সরকারের তরফে আহতদের যথাযথ চিকিৎসা ব্যবস্থাও করা হচ্ছে। দুর্ঘটনার সঙ্গে সঙ্গেই উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়েন স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিস ও উদ্ধারকারী দল। 

যাত্রীবোঝাই বাস খাতে পড়ে যাওয়ায়, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, বাসটি খারগোন থেকে ইন্দোর যাচ্ছিল। সেইসময়ই দুর্ঘটনাটি ঘটে। বোরাদ নদীর উপর সেতুর রেলিং ভেঙে নদীখাতে পড়ে যায় বাস। প্রায় ৫০ ফিট উঁচু থেকে পড়ে যায় বাসটি। যার জেরে ঘটনাস্থলেই প্রাণ হারান ১৫ জন। স্থানীয় পুলিস সুপার ১৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেন। তবে বেশ কয়েকটি দেহ নদীতে ভেসে বেরিয়ে গিয়েছে বলেও জানা যায়। পরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২-এ। দুর্ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে, অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের দিকেও। 

মা সারদা ট্রাভেলস-এর ছিল বাসটি। বাসের বহন ক্ষমতার অধিক যাত্রী তোলা হয়েছিল বলে অভিযোগ। অভিযোগ, এই কারণেই নিয়ন্ত্রণ হারায় বাসটি। যদিও দুর্ঘটনার কারণ এখনও স্পষ্ট নয়। ওদিকে আহতদের নিকটবর্তী হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। সেখানেই চিকিৎসা চলছে আহতদের।

আরও পড়ুন, Yogi Adityanath | The Kerala Story: আদিত্যনাথের বড় ঘোষণা, উত্তরপ্রদেশে করমুক্ত 'দ্য কেরালা স্টোরি'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.