Yogi Adityanath | The Kerala Story: আদিত্যনাথের বড় ঘোষণা, উত্তরপ্রদেশে করমুক্ত 'দ্য কেরালা স্টোরি'

মধ্যপ্রদেশের পর উত্তরপ্রদেশ এখন দ্বিতীয় ভারতীয় জনতা পার্টি শাসিত রাজ্য যেখানে 'দ্য কেরালা স্টোরি'-কে করমুক্ত ঘোষণা করা হয়েছে।

Updated By: May 9, 2023, 10:35 AM IST
Yogi Adityanath | The Kerala Story: আদিত্যনাথের বড় ঘোষণা, উত্তরপ্রদেশে করমুক্ত 'দ্য কেরালা স্টোরি'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মঙ্গলবার ঘোষণা করেছেন যে 'দ্য কেরালা স্টোরি' ছবিটি উত্তরপ্রদেশে করমুক্ত করা হবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন পশ্চিমবঙ্গ সরকার সিনেমাটি নিষিদ্ধ করার একদিন পরে আদিত্যনাথের এই ঘোষণা এসেছিল। এই সিনেমার গল্প কেরালার একদল নারীকে ঘিরে আবর্তিত হয় যারা ধর্মান্তরিত হতে বাধ্য হন এবং সন্ত্রাসবাদী গোষ্ঠী ইসলামিক স্টেটে যোগ দেন।

যোগী আদিত্যনাথ হিন্দিতে একটি ট্যুইট বার্তায় বলেছেন, ‘দ্য কেরালা স্টোরি উত্তর প্রদেশে করমুক্ত করা হবে।‘

 

মধ্যপ্রদেশের পর উত্তরপ্রদেশ এখন দ্বিতীয় ভারতীয় জনতা পার্টি শাসিত রাজ্য যেখানে 'দ্য কেরালা স্টোরি'-কে করমুক্ত ঘোষণা করা হয়েছে।

এর আগে শনিবার, মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ঘোষণা করেছিলেন যে ছবিটি রাজ্যে করমুক্ত করা হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সন্ত্রাসবাদী ষড়যন্ত্রকে সামনে আনার জন্য সিনেমাটিকে কৃতিত্ব দেওয়ার একদিন পরে তিনি এই ঘোষণা করেন। পাশাপাশি কর্ণাটকের একটি সমাবেশে কংগ্রেসকে আক্রমণ করার জন্য এটি ব্যবহার করেছিলেন মোদী।

আরও পড়ুন: MS Dhoni | MK Stalin: 'আরও অনেক ধোনি তৈরি করতে চাই', সকলের মুখে 'দত্তক পুত্রে'-র প্রশংসা

শিবরাজ সিং চৌহান বলেছেন, ‘আমরা ইতিমধ্যে মধ্যপ্রদেশে ধর্মান্তরকরণের বিরুদ্ধে একটি আইন তৈরি করেছি। যেহেতু এই চলচ্চিত্রটি সচেতনতা তৈরি করে, তাই প্রত্যেকেরই এই ছবিটি দেখা উচিত। পিতা-মাতা, সন্তান এবং কন্যাদের এটি দেখা উচিত। তাই মধ্যপ্রদেশ সরকার 'দ্য কেরালা স্টোরি' সিনেমাটিকে করমুক্ত মর্যাদা দিচ্ছে।‘

আরও পড়ুন: IAF Fighter Crashed: বিকট শব্দে রতিরামের বাড়িতে ভেঙে পড়ল মিগ, জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু ৩ মহিলার

'দ্য কেরালা স্টোরি', যেখানে প্রধান চরিত্রে অভিনয় করেছেন আদা শর্মা, যোগিতা বিহানি, সিদ্ধি ইদনানি, এবং সোনিয়া বালানি। সিনেমাটি সুদীপ্ত সেন পরিচালিত এবং পাঁচ মে সারা দেশে মুক্তি পেয়েছে।

অন্যদিকে অপপ্রচার বন্ধ করতে কড়া অবস্থান মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। রাজ্যে বন্ধের পথে দ্য কেরালা স্টোরি (The Kerala Story)। সিনেমা চলাকালীন রাজ্যে হিংসার ছড়াতে পারে, এমন অভিযোগ দায়ের হওয়ার পরই পশ্চিমবঙ্গে দ্য কেরালা স্টোরিকে নিষিদ্ধ করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। রাজ্য সরকারকে কড়া নির্দেশ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'বিকৃত তথ্য দিয়ে সিনেমা তৈরি হচ্ছে। একটি সম্প্রদায়কে নিয়ে সিনেমা তৈরি করা হয়েছে। বাংলাতেও বেঙ্গল ফাইলস তৈরি করতে চাইছে।'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.