কেন ছাড় বকরি ইদে? কেরল সরকারের বিরুদ্ধে আদালতে যাওয়ার 'হুমকি' IMA-র

কানওয়ার যাত্রা বাতিল হলে একই পরিস্থিতিতে কেন ইদের জন্য ছাড়?

Updated By: Jul 18, 2021, 09:08 PM IST
কেন ছাড় বকরি ইদে? কেরল সরকারের বিরুদ্ধে আদালতে যাওয়ার 'হুমকি' IMA-র

নিজস্ব প্রতিবেদন: দেশের শীর্ষ চিকিত্‍সকেরা এবার 'হুমকি' দিলেন কেরল সরকারকে। কেন বকরি ইদে ছাড় দেওয়া হল এই প্রশ্ন তুলে সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে তাঁরা প্রয়োজনে আদালতেও যেতে পারেন বলে জানিয়ে দিলেন। 

দ্বিতীয় ঢেউ-প্রসূত করোনা-পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে নেই। এরই মধ্যে এসে গিয়েছে তৃতীয় ঢেউয়ের শঙ্কামিশ্রিত পূর্বাভাসও। তারই মধ্যে কেন বকরি ইদ (Bakrid) পালনে ছাড় দেওয়া হবে? কেন কেরল সরকার (Kerala government) এই সময়ে তিন দিনের জন্য লকডাউন  তুলে নিচ্ছে? এ সব প্রশ্ন তুলল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (Indian Medical Association/IMA)। করোনার অবশ্যম্ভাবী তৃতীয় ঢেউয়ের বিষয়ে কেরল সরকারকে এই সূত্রে সতর্কও করল চিকিৎসকদের এই সংগঠন।

আরও পড়ুন: পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, এবার সাইকেল চালিয়ে সংসদে যাবেন TMC সাংসদরা

কেরল সরকারকে Indian Medical Association-এর তরফে এ-ও জানিয়ে দেওয়া হয়েছে, যদি তাঁদের আবেদনে সাড়া দিয়ে বিধিনিষেধ তোলার সিদ্ধান্ত সরকার বাতিল না করে, তা হলে সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতেও যাবেন তাঁরা। IMA প্রশ্ন তুলেছে, প্রধানমন্ত্রী (Prime Minister Narendra Modi) বারবার করোনা পরিস্থিতিতে জমায়েত এড়িয়ে চলতে বলেছেন। একাধিক রাজ্য তাদের বিভিন্ন স্থানীয় ধর্মীয় অনুষ্ঠান বাতিলও করেছে। বাতিল হয়েছে তীর্থযাত্রাও। সামনে এই উদাহরণ থাকা সত্ত্বেও কেন কেরল সরকার বকরি ইদে ছাড় দিচ্ছে?

কেরল আগেই জানিয়ে দিয়েছে, রবিবার থেকে তিন দিনের জন্য বকরি ইদ উপলক্ষে রাজ্যে লকডাউনের (lockdown) কড়াকড়ি থাকবে না। জামাকাপড়ের দোকান, জুতোর দোকান, গয়নার দোকান, উপহার সামগ্রীর দোকান-সহ প্রায় সব বাজার-হাট খোলা থাকবে। আর তার পর থেকে এই ছাড় নিয়েই শুরু হয়েছে বিতর্ক। 

ঘটনার তীব্র নিন্দা করেছেন কংগ্রেসও। মোটামুটি সব পক্ষেরই এক যুক্তি। করোনা সংক্রমণের জন্য উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডে যদি Kanwar Yatra বাতিল হয়, তা হলে একই পরিস্থিতিতে কেরল কেন  ইদের জন্য ছাড় দেবে?

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: রাজনৈতিক নেতা, সাংবাদিক, বিচারপতিদের ফোনে কি আড়ি পাতছে ইজরায়েলি সংস্থা? আতঙ্ক দিল্লিতে

.