রাজনৈতিক নেতা, সাংবাদিক, বিচারপতিদের ফোনে কি আড়ি পাতছে ইজরায়েলি সংস্থা? আতঙ্ক দিল্লিতে

বিস্ফোরক এই দাবি করে রবিবার সকালে একটি টুইটও করেন সুব্রহ্মণ্যম স্বামী।

Updated By: Jul 18, 2021, 07:52 PM IST
রাজনৈতিক নেতা, সাংবাদিক, বিচারপতিদের ফোনে কি আড়ি পাতছে ইজরায়েলি সংস্থা? আতঙ্ক দিল্লিতে

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় নেতাদের  ফোনে আড়ি পাতা হচ্ছে? এই মর্মেই অভিযোগ এনেছেন বিজেপি-র রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। এর জেরে ২০১৯ সালের পর ফের শিরোনামে ইজরায়েলের সফটওয়্যার পেগাসাস। 

সুব্রহ্মণ্যম স্বামী (Subramanian Swamy) অভিযোগ করেছেন, পেগাসাস (Pegasus, Israeli-made spyware) আড়ি পাতছে। বিস্ফোরক এই দাবি করে রবিবার সকালে একটি টুইটও করেন তিনি।

আরও পড়ুন: সর্বদল বৈঠকে এককাট্টা বিরোধীরা, সংসদে সরকারকে চাপে ফেলতে ঘুঁটি সাজাচ্ছে তৃণমূল

স্বামীর দাবি, আড়ি পাতা হচ্ছে দেশের সুপ্রিম কোর্টের বিচারপতিদের ফোনে, মোদীর মন্ত্রিসভার সদস্যদের ফোনে, আরএসএস নেতাদের ফোনেও। তিনি এ-ও বলেন, এ বিষয়ে নাকি অচিরেই এক রিপোর্টও প্রকাশিত হবে। তবে পুরো বিষয়টিকেই এক 'জোরদার গুজব' বলেও উল্লেখ করেন স্বামী।

স্বামীর টুইটের পাল্টা দিয়েছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন। বিরোধী দলের সদস্যদের ফোনেও আড়ি পাতা হচ্ছে বলে তাঁর অভিযোগ।

প্রসঙ্গত, ২০১৯ সালের অক্টোবর মাসে খবরের শিরোনামে এসেছিল পেগাসাস। ভারতের এক প্রখ্যাত সংবাদপত্রে এ সংক্রান্ত একটি প্রতিবেদনও প্রকাশিত হয়েছিল। সেখানে পেগাসাসের নামে ফোনে আড়ি পাতার অভিযোগ উঠছিল। সেই তালিকায় ছিলেন কূটনীতিক, নেতা, সাংবাদিক ও উচ্চ সরকারি আধিকারিক। ২০১৯ সালে WhatsApp-ও  Pegasus-এর বিরুদ্ধে অভিযোগ এনেছিল।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: বছরের ৩০০ দিন ঘুমিয়েই কাটান রাজস্থানের 'কুম্ভকর্ণ'! সাধ করে নয়, রোগে

.