আজই কোপ পড়তে পারে অশ্বিনীর মন্ত্রকে

Last Updated: Thursday, May 9, 2013 - 15:41

কয়লা কেলেঙ্কারির জেরে সিবিআই তদন্ত। আবার সেই তদন্তে সরকারি হস্তক্ষেপের জেরে আইনমন্ত্রককে ভর্তসনা সুপ্রিম কোর্টের।  এঘটনার জেরে আইন মন্ত্রীর পদ থেকে অশ্বিনী কুমারের বিদায় কার্যত নিশ্চিত। আজ প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গে দেখা করেন অশ্বিনী কুমার। কংগ্রেস সূত্রে খবর, অশ্বিনী কুমারের জায়গায় দলের কোনও অভিজ্ঞ নেতাকে কেন্দ্রীয় আইনমন্ত্রকের দায়িত্ব দেওয়া হতে পারে।
কয়লা কেলেঙ্কারির তদন্তে অগ্রগতি নিয়ে সুপ্রিম কোর্ট সিবিআইকে হলফনামা জমা দিতে বলে। জমা পড়ার আগে অশ্বিনী কুমারের নির্দেশে সেই রিপোর্ট পরিবর্তন করা হয় বলে সুপ্রিম কোর্টকে জানায় সিবিআই। গতকালই সর্বোচ্চ আদালতের ডিভিশন বেঞ্চ এ জন্য সিবিআইকে ভর্তসনা করে। সিবিআই, তোতাপাখির মতো প্রভুর শেখানো বুলি আওড়াচ্ছে বলে মন্তব্য করে সুপ্রিম কোর্ট। এরপর, আইন মন্ত্রক থেকে অশ্বিনী কুমারের বিদায় কার্যত সময়ের অপেক্ষা বলেই মনে করা হচ্ছে।
ইতিমধ্যেই রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সঙ্গে দেখা করেছেন প্রধানমন্ত্রী। বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে দু`জনের বিস্তারে আলোচনা হয়েছে বলে খবর। কয়লা কেলেঙ্কারি নিয়ে সংসদ অচল হওয়া নিয়েও রাষ্ট্রপতির সঙ্গে কথা হয়েছে মনমোহন সিংহয়ের।



First Published: Thursday, May 9, 2013 - 15:41


comments powered by Disqus