অমরনাথ যাত্রার আগে জঙ্গি হামলা রুখতে কাশ্মীরে এনএসজি পাঠাল কেন্দ্র

রমজানে বন্ধ থাকার পর কাশ্মীরে ফের জঙ্গি নিকেশ অভিযান শুরু করেছে ভারতীয় সেনা।

Updated By: Jun 21, 2018, 09:41 PM IST
অমরনাথ যাত্রার আগে জঙ্গি হামলা রুখতে কাশ্মীরে এনএসজি পাঠাল কেন্দ্র

নিজস্ব প্রতিবেদন: অমরনাথ যাত্রায় পুণ্যার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে ন্যাশনাল সিকিউরিটি গার্ডের একটি দলকে শ্রীনগরে পাঠাল কেন্দ্রীয় সরকার। সূত্রের খবর, শ্রীনগরজুড়ে মোতায়েন থাকবেন এনএসজি কম্যান্ডোরা। অমরনাথ যাত্রার আগে জঙ্গি হামলা রুখে দেওয়াই হবে এনএসজি-র কাজে। এর আগে মুম্বই হামলার সময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল এনএসজি।    

সূত্রের খবর, পুণ্যার্থীদের পণবন্দি করার মতো পরিস্থিতির মোকাবিলায় প্রস্তুত থাকতে বলা হয়েছে কম্যান্ডোদের। এর পাশাপাশি শ্রীনগর বিমানবন্দরেও মোতায়েন থাকবেন তাঁরা। শ্রীনগরে বিএসএফের সদর দফতরে রয়েছেন প্রায় দু'ডজন এনএসজি স্নাইপার। গত এপ্রিলে উপত্যকায় এনএসজি মোতায়েনের প্রস্তাবে অনুমোদন দিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। আধুনিক অস্ত্রশস্ত্র দিয়েই এনএসজি কম্যান্ডোদের পাঠানো হয়েছে কাশ্মীরে। তবে নিরাপত্তার স্বার্থে অস্ত্রের ধরন খোলসা করেনি স্বরাষ্ট্রমন্ত্রক। 

রমজানে বন্ধ থাকার পর কাশ্মীরে ফের জঙ্গি নিকেশ অভিযান শুরু করেছে ভারতীয় সেনা। তারপর থেকে একাধিক অভিযান করা হয়েছে। মঙ্গলবার জম্মু-কাশ্মীরে মেহবুবা মুফতির সরকারের উপর থেকে সমর্থন প্রত্যাহার করে নেয় বিজেপি। সে রাজ্যে রাজ্যপালের শাসন জারির প্রস্তাবে অনুমোদন দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। 

আরও পড়ুন- স্তনপানের ছবিতে অশ্লীলতা নেই, জানাল কেরল হাইকোর্ট     

      

.