টানা পাঁচদিনের দর কষাকষি শেষ, ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী হচ্ছেন ভূপেশ বাঘেল

টানা পাঁচ দিনের দরকষাকষি শেষ। ছত্তিসগড়ের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন ভূপেশ বাঘেল। মুখ্যমন্ত্রী নির্বাচন নিয়ে রায়পুরে কংগ্রেসের বৈঠক এখনও চলছে। শীঘ্রই বাঘেলের নাম ঘোষণা করা হবে বলে সূত্রের খবর।

Updated By: Dec 16, 2018, 02:22 PM IST
টানা পাঁচদিনের দর কষাকষি শেষ, ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী হচ্ছেন ভূপেশ বাঘেল

নিজস্ব প্রতিবেদন: টানা পাঁচ দিনের দরকষাকষি শেষ। ছত্তিসগড়ের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন ভূপেশ বাঘেল। মুখ্যমন্ত্রী নির্বাচন নিয়ে রায়পুরে কংগ্রেসের বৈঠক এখনও চলছে। শীঘ্রই বাঘেলের নাম ঘোষণা করা হবে বলে সূত্রের খবর।

মধ্যপ্রদেশ, রাজস্থানে মুখ্যমন্ত্রী নির্বাচনকে ঘিরে এতটা সমস্যায় পড়েনি কংগ্রেস। সভাপতি রাহুল গান্ধী বিষয়টি নিয়ে গত কয়েকদিনে দফায় দফায় দলের নেতাদের সঙ্গে বৈঠক করছেন।

আরও পড়ুন-পেটির দাপটে সোম-মঙ্গলবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

শনিবারই ৪ মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর সঙ্গে কথা বলেন রাহুল। এরা হলেন, টি এস সিংদেও, তাম্রধ্বজ সাহু, ভূপেশ বাঘেল ও চরণ দাস মহন্ত। রাহুলের বাসভবনে ওই বৈঠকে উপস্থিত ছিলেন সোনিয়া ও প্রিয়াঙ্কা গান্ধীও।

খবর ছিল দ্বিতীয় দফার বৈঠকের পর মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন দুর্গ-এর বিধায়ক তাম্রধ্বজ সাহু। তবে ওই সাহুর মুখ্যমন্ত্রী হওয়ার বিরোধিতা করছেন দলের একাংশ। তারা রাহুলের কাছে এনিয়ে দরবার করেন। অবশেষে শিকে ছিঁড়ল ভূপেশের ভাগ্যেই।

আরও পড়ুন-শত্রুর শত্রুদের সঙ্গে জোট করে সরফুদ্দিনকে খুনের ছক বাবুয়ার!

শানিবার ছত্তিসগড়ের চার মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর সঙ্গে নিজের ছবি টুইট করেন রাহুল গান্ধী। ফলে এনিয়ে জল্পনা থেকেই যায়। রবিবার সকালেও সংবাদমাধ্যমে একটা জল্পনা ছিল মুখ্যমন্ত্রী হতে পারেন তাম্রধ্বজ সাহু। ফলে অঙ্ক অনেকটাই জটিল আকার নেয়। তবে কংগ্রেসের বৈঠকে তা শেষ পর্যন্ত অবসান হল।

সোমবার পরপর রাজস্থান, মধ্যপ্রদেশ ও ছত্তিসগড়ে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন কমলনাথ, অশোক গেহলত ও ভূপেশ বাঘেল।

.