Chinese Army Tortured Abducted Indian Teen: 'বেধড়ক অত্যাচার, বৈদ্যুতিক শক চিনা সেনার'! 'মানসিকভাবে বিধ্বস্ত' অপহৃত অরুণাচলের কিশোর

একসপ্তাহের উপর তার চোখ, হাত বেঁধে রাখা হয়েছিল। একমাত্র খাওয়া ও শৌচকর্মের সময় তার বাঁধন খুলে দেওয়া হত।

Updated By: Feb 1, 2022, 03:30 PM IST
Chinese Army Tortured Abducted Indian Teen: 'বেধড়ক অত্যাচার, বৈদ্যুতিক শক চিনা সেনার'! 'মানসিকভাবে বিধ্বস্ত' অপহৃত অরুণাচলের কিশোর
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : অপহৃত অরুণাচলের কিশোরের (Abducted Indian Teen) উপর 'বেধড়ক অত্যাচার' করেছে চিনা সেনা (Chinese Army)। তাকে লাথি মারা হয়েছে (Kicked)। বৈদ্যুতিক শক (Electric Shock) দেওয়া হয়েছে। এমনই অভিযোগ করলেন ওই কিশোর মিয়াম তারোনের (Miam Taron) বাবা।  

সোমবার দিন ভারতীয় ওই কিশোরকে (Abducted Indian Teen) ফিরিয়ে দেয় চিনা সেনা। সে তার পরিবারের কাছে ফিরে যায়। এরপরই তার বাবা চিনা সেনার (Chinese Army) হেফজতে থাকার সময় ছেলের উপর অত্যাচারের অভিযোগ করেন। সোমবার দিন চিনা সেনার তরফে মিয়াম তারোনকে (Miam Taron) ফেরানোর পর আপার সিয়াং জেলার টুটিংয়ে একটি অনুষ্ঠানে পরিবারের হাতে তাকে তুলে দেয় ভারতীয় সেনা (Indian Army)। ঘরের ছেলে ঘরে ফিরে আসায় স্থানীয় প্রশাসন ও পঞ্চায়েত নেতৃত্বের তরফে মিয়ামকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়।

প্রসঙ্গত, ১৮ জানুয়ারি প্রকৃত নিয়ন্ত্রণরেখার (Actual Line Of Control) কাছে লুংটা জোর এলাকা থেকে ১৭ বছরের মিয়াম তারোনকে (Miam Taron) অপহরণ করেছিল চিনা সেনা (Chinese Army)। বন্ধু জনি ইয়েইংয়ের সঙ্গে শিকার করত গিয়েছিল মিয়াম। তখনই ঘটনাটি ঘটে। জনি ইয়েইং পালিয়ে আসতে পারলেও, মিয়াম তা পারেনি। ইয়েইং পালিয়ে এসে স্থানীয় কর্তৃপক্ষকে ঘটনার কথা জানায়। এরপর ৯ দিন পর ২৭ জানুয়ারি, আনজাও জেলার কিবিথুতে ওয়াচা-দামাই পয়েন্টে ভারতীয় সেনার (Indian Army) হাতে মিয়াম তারোনকে তুলে দেয় চিনা সেনা। সেখানেই তাঁকে কোয়ারেন্টাইন করে রাখা হয় এবং আইনি প্রক্রিয়া সম্পন্ন করা হয়। 

কিন্তু বাড়ি ফিরে এলেও, মানসিকভাবে বিধ্বস্ত মিয়াম (Miam Taron)। বাবা ওপাং তারোন জানিয়েছেন, গোটা ঘটনা তাকে ভয়ানকভাবে ভীত-সন্ত্রস্ত করে রেখেছে। মানসিকভাবে সে বিপর্যস্ত, বিধ্বস্ত। একসপ্তাহের উপর তাকে বেঁধে রাখা হয়েছিল। বেশিরভাগ সময় চোখও বেঁধে রাখা হয়েছিল। হাত বেঁধে রাখা হয়েছিল। পিছনে লাথি মারা হয়েছে। বৈদ্যুতিক শকও দেওয়া হয়েছে প্রাথমিকভাবে। একমাত্র খাওয়া ও শৌচকর্মের সময় তার বাঁধন খুলে দেওয়া হত। তবে হ্যাঁ, ওই কিশোরকে পরিমাণমত খেতে দেওয়া হয়েছিল বলেও জানিয়েছেন তার বাবা।

আরও পড়ুন, Cheaper And Costlier In Budget 2022: এবারের বাজেটে কী কী সস্তা হল, কোনটা হল দামী? জেনে নিন

IT Return In Budget 2022: করদাতাদের জন্য সুখবর, IT রিটার্ন নিয়মে এবার দারুণ সুবিধা

Digital University In Budget 2022: অনলাইন পড়াশোনায় উৎসাহ দিতে 'ডিজিটাল বিশ্ববিদ্যালয়', বাজেটে ঘোষণা নির্মলার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.