দুর্নীতি মামলায় সিবিআই-কে বিচারপতি শুক্লার বিরুদ্ধে এফআইআরের অনুমতি প্রধান বিচারপতির

সিবিআই-কে বিচারপতি শুক্লার বিরুদ্ধে দুর্নীতি প্রতিরোধ আইনের (Prevention of Corruption Act) আওতায় এফআইআর দায়ের করার অনুমতি দিয়েছেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ।

Updated By: Jul 31, 2019, 12:37 PM IST
দুর্নীতি মামলায় সিবিআই-কে বিচারপতি শুক্লার বিরুদ্ধে এফআইআরের অনুমতি প্রধান বিচারপতির
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ।

নিজস্ব প্রতিবেদন: দৃষ্টান্তমূলক এবং নজিরবিহীন সিদ্ধান্ত নিলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। এলাহাবাদ হাইকোর্টের বিচারপতি নারায়ণ শুক্লার বিরুদ্ধে এফআইআর দায়ের করতে চলেছে সিবিআই। সিবিআই-কে বিচারপতি শুক্লার বিরুদ্ধে দুর্নীতি প্রতিরোধ আইনের (Prevention of Corruption Act) আওতায় এফআইআর দায়ের করার অনুমতি দিয়েছেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ।

২০১৭ সালে অন্যায় ভাবে একটি বেসরকারি মেডিক্যাল কলেজের পক্ষ নিয়ে সুপ্রিম কোর্টের আদেশ লঙ্ঘন করে শিক্ষার্থীদের ভর্তির সময়সীমা বাড়ানোর ঘটনায় সুপ্রিম কোর্টের বিচাপতিদের প্যানেল দোষী সাব্যস্ত করেছে বিচারপতি শুক্লাকে। ওই সময় বিচারপতি শুক্লাকে পদত্যাগ অথবা সেচ্ছাবসর নিতে বলেন সুপ্রিম কোর্টের পূর্বতন প্রধান বিচারপতি দীপক মিশ্র। কিন্তু সে আদেশ তিনি না মানায় ২০১৮-এ বিচারপতি শুক্লার এজলাস থেকে সব মামলা সরিয়ে নেওয়া হয়।

আরও পড়ুন: দুর্ঘটনা না খুনের ষড়যন্ত্র! উন্নাও ধর্ষণ কাণ্ডের তদন্তে সিবিআই

গত মাসেই সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে চিঠি দিয়ে সংসদের অধিবেশনে বিচারপতি শুক্লাকে ‘ইমপিচ’ করার জন্য ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়েছিলেন। এ বার বেসরকারি মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের ভর্তি নিয়ে দুর্নীতি মামলায় বিচারপতি নারায়ণ শুক্লার বিরুদ্ধে এফআইআর দায়ের করতে চলেছে সিবিআই।

.