দুর্ঘটনা না খুনের ষড়যন্ত্র! উন্নাও ধর্ষণ কাণ্ডের তদন্তে সিবিআই

মঙ্গলবারই রাজ্যের যোগী সরকার ওই দুর্ঘটনার তদন্তের জন্য একটি স্পেশ্যাল ইনভেস্টিগেশন টিম (সিট) গঠন করেছে।

Updated By: Jul 31, 2019, 10:43 AM IST
দুর্ঘটনা না খুনের ষড়যন্ত্র! উন্নাও ধর্ষণ কাণ্ডের তদন্তে সিবিআই

নিজস্ব প্রতিবেদন: উন্নাও ধর্ষণ কাণ্ডে নির্যাতিতার পরিবার ও বিরোধীদের প্রবল চাপের মুখে কেন্দ্রের কাছে সিবিআই তদন্তের আবেদন জানায় উত্তরপ্রদেশ সরকার। তার ঘণ্টা খানেকের মধ্যেই উন্নাও কাণ্ডের তদন্তের দায়িত্ব নিয়েছে সিবিআই। রাজ্যের প্রিন্সিপ্যাল সেক্রেটারি (হোম) অরবিন্দ কুমার জানান, এই দুর্ঘটনার তদন্ত করবে সিবিআই। মঙ্গলবারই রাজ্যের যোগী সরকার ওই দুর্ঘটনার তদন্তের জন্য একটি স্পেশ্যাল ইনভেস্টিগেশন টিম (সিট) গঠন করেছে। এই বিশেষ তদন্তকারী দলের শীর্ষে রয়েছেন রায় বরেলির পুলিশ সুপার শশী শেখর সিং। জানা গিয়েছে, অবিলম্বেই কাজ শুরু করবে সিট।

রবিবার দুর্ঘটনার পর থেকেই হাসপাতালে চিকিত্সাধীন উন্নাও ধর্ষণ কাণ্ডের নির্যাতিতা। মাথা, পায়ে গুরুতর চোট, ফুসফুসে রক্তক্ষরণ-সহ একাধিক সমস্যা নিয়ে মৃত্যুর সঙ্গে লড়ছেন তিনি। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে নির্যাতিতার দুই কাকিমার। নির্যাতিতার পরিবারের দাবি, জেলে বসেই খুনের পরিকল্পনা করেন অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গার। নির্যাতিতার পরিবারের দাবি মেনে সোমবারই কুলদীপ ও তাঁর ভাই মনোজ-সহ ৮ জনের বিরুদ্ধে খুনের মামলা রুজু করেছে পুলিস।

আরও পড়ুন: মাথা ও পায়ে গুরুতর চোট, ফুসফুসে রক্তক্ষরণ, মৃত্যুর সঙ্গে লড়ছেন উন্নাওয়ের নির্যাতিতা

রবিবার দুর্ঘটনার পর থেকেই এমন নানা বিষয় সামনে আসে যেগুলিকে নিয়ে রহস্য দানা বাঁধতে শুরু করে। যেমন, নিগৃহীতা ও তাঁর পরিবারকে নিরাপত্তা দেওয়ার জন্য যে রক্ষীদের দেওয়া হয়েছে, দুর্ঘটনার দিন তাঁরা ছিলেন না। তাছাড়া, যে ট্রাকটি রবিবার নিগৃহীতার গাড়িতে ধাক্কা মারে, সেটির নম্বরপ্লেটে কালো রং করা ছিল। এই সমস্ত বিষয় সামনে আসতেই অভিযুক্ত বিজেপি বিধায়কের বিরুদ্ধে খুনের ষড়যন্ত্রের অভিযোগে সরব হন নির্যাতিতার পরিবার।

.