মাত্র ২০ টাকায় এত কিছু এবার থেকে পাবেন ট্রেনে!

আমাদের দেশে এমন অনেক মানুষ রয়েছেন যাঁদের বিমানে যাতায়াত করার ক্ষমতা নেই। তাঁরা বাধ্য হন দূরের গন্তব্যে ট্রেনে যাতায়াত করার। কিন্তু এই ট্রেনে বেশিদিনের ভ্রমণে যে সমস্যাটা সবচেয়ে বেশি দেখা যায় তা হল খাবারের সমস্যা। অনেক ক্ষেত্রেই ট্রেনে নিম্নমানের খাবার দেওয়া হয়। এর ফলে অনেক মানুষ অসুস্থ হয়ে পড়েন। কিন্তু এবার সেই সমস্যা অনেকটা সমাধানের পথে। IRCTC নিয়ে এলো খুব কম টাকায় উন্নত মানের খাবার।

Updated By: Apr 1, 2016, 08:20 PM IST
মাত্র ২০ টাকায় এত কিছু এবার থেকে পাবেন ট্রেনে!

ওয়েব ডেস্ক: আমাদের দেশে এমন অনেক মানুষ রয়েছেন যাঁদের বিমানে যাতায়াত করার ক্ষমতা নেই। তাঁরা বাধ্য হন দূরের গন্তব্যে ট্রেনে যাতায়াত করার। কিন্তু এই ট্রেনে বেশিদিনের ভ্রমণে যে সমস্যাটা সবচেয়ে বেশি দেখা যায় তা হল খাবারের সমস্যা। অনেক ক্ষেত্রেই ট্রেনে নিম্নমানের খাবার দেওয়া হয়। এর ফলে অনেক মানুষ অসুস্থ হয়ে পড়েন। কিন্তু এবার সেই সমস্যা অনেকটা সমাধানের পথে। IRCTC নিয়ে এলো খুব কম টাকায় উন্নত মানের খাবার।
এবার মাত্র ২০ টাকাতেই পেয়ে যাবেন উন্নত মানের খাবার। দেশের বিভিন্ন রেলওয়ে স্টেশনে IRCTC-র 'জন আধার ক্যাফেটেরিয়া'-র সুবিধা আপনাকে দেবে কম টাকায় উন্নত মানের খাবার।
 
কী কী সুবিধা রয়েছে IRCTC-র 'জন আধার ক্যাফেটেরিয়া'য়-

১) ২৪ঘণ্টা এই ক্যাফেটেরিয়া খোলা থাকবে।
২) 'জন আধার ক্যাফেটেরিয়া'য় জনতা মিল, ইকোনমি মিল এবং এগুলো ছাড়াও অনেক আঞ্চলিক ডিস রয়েছে। এগুলো প্রায় সবই ২০ টাকার নিচে পাওয়া যাবে।
৩) এটি বাতানুকুল এবং টিকিটের অন্তর্ভূক্ত এলাকায় পাওয়া যাবে।
৪) বিনামূল্যে পরিশুদ্ধ খাওয়ার জল পাওয়া যাবে।
৫) এখানে বসার জন্য ৮ থেকে ১০টি চেয়ার এবং দাঁড়িয়ে খাওয়ারও সুবিধা থাকবে।
৬) কম্পিউটারের মাধ্যমে বিল দেওয়া হবে।

.