এবার থেকে যখন-তখন ফোন করে কাজের খতিয়ান নেবেন মুখ্যমন্ত্রী!

কড়া দাওয়াই দিয়েছেন আগেই। সাফ জানিয়ে দিয়েছেন, দিনে ১৮ থেকে ২০ ঘণ্টা কাজ করতে না পারলে অন্য কেরিয়ার বেছে নিন। মন্ত্রীদের হাজিরা বিষয়ে খোঁজখবর নিতে  দফতরে দফতরে গিয়ে 'সারপ্রাইজ ভিজিট' করেছেন। কাজের পরিবেশ বজায় রাখতে নেতা-মনীষিদের জন্মদিন সংক্রান্ত ১৫টি ছুটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন। শপথ নেওয়ার পথ থেকেই উত্তরপ্রদেশের উন্নয়নকে 'পাখির চোখ' করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। প্রশাসনের আমলাদের কাজে ফাঁকি আটকাতে এবার নয়া পরিকল্পনা তাঁর।  

Updated By: Apr 28, 2017, 04:14 PM IST
এবার থেকে যখন-তখন ফোন করে কাজের খতিয়ান নেবেন মুখ্যমন্ত্রী!

ওয়েব ডেস্ক : কড়া দাওয়াই দিয়েছেন আগেই। সাফ জানিয়ে দিয়েছেন, দিনে ১৮ থেকে ২০ ঘণ্টা কাজ করতে না পারলে অন্য কেরিয়ার বেছে নিন। মন্ত্রীদের হাজিরা বিষয়ে খোঁজখবর নিতে  দফতরে দফতরে গিয়ে 'সারপ্রাইজ ভিজিট' করেছেন। কাজের পরিবেশ বজায় রাখতে নেতা-মনীষিদের জন্মদিন সংক্রান্ত ১৫টি ছুটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন। শপথ নেওয়ার পথ থেকেই উত্তরপ্রদেশের উন্নয়নকে 'পাখির চোখ' করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। প্রশাসনের আমলাদের কাজে ফাঁকি আটকাতে এবার নয়া পরিকল্পনা তাঁর।  

সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা, এই সময়ের মধ্যে যখন-তখন দফতরের ল্যান্ডলাইনে ফোন করতে পারেন তিনি। ফোন না ধরলেই বিপদ। কেন ফোন ধরতে পারেননি? মুখ্যমন্ত্রীকে সেই জবাবদিহি করতে হবে আমলাদের। যদি কেউ কাজে 'ফিল্ডে' থাকেন, তাহলে তিনি পার পেয়ে যাবেন। নচেত্, কারণ যুক্তিযুক্ত না হলেই সমূহ বিপদ। কড়া শাস্তির মুখে পড়তে হতে পারে আমলাদের।

কোনওভাবেই কাজে গাফিলতি বরদাস্ত করা হবে না। রাজ্যে আইন-শৃঙ্খলার পরিস্থিতি ও সুশাসন বজায় রাখতে ঘড়ির কাঁটা ধরে কাজ করতে হবে। কাজ ঠিকমত হচ্ছে কি না, এভাবেই তার নজরদারি চালাবেন খোদ মুখ্যমন্ত্রী। আজ এই মর্মে দফতরে দফতরে নোটিসও ঝুলিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন, স্কুলপড়ুয়াদের চুল কাটতে হবে যোগী আদিত্যনাথের মত!

.