সেনাপ্রধানের বিরুদ্ধে প্রাক্তন সেনাকর্তার মামলার শুনানি আজ

Last Updated: Saturday, May 5, 2012 - 10:44

মানহানি মামলায় সেনাপ্রধানকে সমন পাঠানো নিয়ে সম্ভবত আজই শুনানি হবে দিল্লি হাইকোর্টে। প্রাক্তন সেনা অফিসার তেজিন্দর সিংয়ের বিরুদ্ধে ঘুষ দেওয়ার চেষ্টার অভিযোগ এনেছিলেন সেনাপ্রধান। জেনারেল ভি কে সিংয়ের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে আদালতে মানহানির মামলা দায়ের করেন অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল তেজিন্দর সিং।
গত ২৫ মার্চ জেনারেল ভি কে সিং একটি ইংরেজি দৈনিকে দেওয়া সাক্ষাত্‍কারে নাম না করে অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল তেজিন্দর সিংয়ের বিরুদ্ধে সেনাবাহিনীর জন্য টাট্রা সংস্থার কাছ থেকে ৬০০টি নিম্নমানের গাড়ি কেনার বিনিময়ে তাঁকে ১৪ কোটি টাকা ঘুষের প্রস্তাব দেওয়ার অভিযোগ এনেছিলেন। এর পর সংশ্লিষ্ট সংস্থার তৈরি নিম্নমানের ট্রাকগুলি কেনা হয় বলেও জানিয়েছিলেন জেনারেল সিং। তিনি বলেন, বর্তমানে ভারতীয় ফৌজে টাট্রা`র এ জাতীয় ৭০০০ ট্রাক রয়েছে। মিডিয়ায় এই ঘটনা প্রচারিত হওয়ার পরই সিবিআই তদন্তের নির্দেশ দেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী এ কে অ্যান্টনি।
ভেকট্রা`র চেয়ারম্যান রবি ঋষি এবং টাট্রা ট্রাকের যন্ত্রাংশ ভারতে এনে সেগুলি জুড়ে ভারতীয় ফৌজে ট্রাক সরবরাহকারী রাষ্ট্রায়ত্ত্ব সংস্থা `ভারত আর্থ মুভার্স লিমিটেড` (বিইএমএল)-এর কর্ণধার ভি নটরাজনের পাশাপাশি ভারতীয় প্রতিরক্ষা গোয়েন্দা বিভাগের প্রাক্তন প্রধান তেজিন্দর সিং`কেও ইতিমধ্যেই এই মামলার জেরে জেরা করেছে সিবিআই। গত মাসে এ নিয়ে সেনাপ্রধানের বয়ান রেকর্ড করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সেখানে সরাসরি তেজিন্দরের নাম করে ঘুষের প্রস্তাবে দেওয়ার অভিযোগ আনেন জেনারেল ভি কে সিং। গত বুধবার সিবিআই-এর তফে জিজ্ঞাসাবাদ করা হয় অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল তেজিন্দর সিংকে। অবশ্য তার আগেই জেনারেল ভি কে সিংয়ের বিরুদ্ধে মানহানির অভিযোগ এনে আদালতের কাছে সেনাপ্রধানকে সমন পাঠানোর আবেদন জানিয়েছেন তিনি। সেই আবেদনেরই শুনানি হবে আজ।



First Published: Saturday, May 5, 2012 - 10:44


comments powered by Disqus