ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘গাজা’, তোলপাড়ের আশঙ্কায় প্রহর গুনছে তিন রাজ্য

আগামী ৩৬ ঘণ্টায় তামিলনাড়ুতে ও আগামী ৪৮ ঘণ্টার মধ্যে অন্ধ্রের দক্ষিণ উপকূলে প্রবল ঝড় হতে পারে

Updated By: Nov 11, 2018, 02:22 PM IST
ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘গাজা’, তোলপাড়ের আশঙ্কায় প্রহর গুনছে তিন রাজ্য

নিজস্ব প্রতিবেদন: তিতলির পর এবার ‘গাজা’। বঙ্গোপসাগরে তৈরি এই ঘূর্ণাবর্তের ফলে সৃষ্ট ঘূর্ণিঝড় তোলপাড় করতে পারে দক্ষিণের তিন রাজ্যে। এমনই সতর্কতা জারি করল দিল্লির হাওয়া অফিস।

আরও পড়ুন-ভুয়ো বিল ছাপিয়ে চাঁদা তোলা, শাস্তি পেল ২ পুলিসকর্তা

বঙ্গোপসাগরে তৈরি হয়েছে এক গভীর ঘূর্ণাবর্ত। সেটি আগামী ২৪ ঘণ্টায় আরও শক্তিশালী হয়ে ঘূর্ণিঝড়ের আকার নিতে পারে। রবিবার এমনটাই জানানো হয়েছে। ফলে তামিলনাড়ু, পুদুচেরি ও দক্ষিণ অন্ধ্রপ্রদেশে সতর্কবার্তা জারি করা হয়েছে।

আবহাওয়া দফতরের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ওই ঘূর্ণিঝড়টি ক্রমশ শক্তিশালী হয়ে পশ্চিম ও উত্তরপশ্চিম দিকে সরে যেতে পারে। এর ফলে আগামী ৩৬ ঘণ্টায় তামিলনাড়ুতে ও আগামী ৪৮ ঘণ্টার মধ্যে অন্ধ্রের দক্ষিণ উপকূলে প্রবল ঝড় হতে পারে।

পশ্চিম ও দক্ষিণপশ্চিম দিকে অগ্রসর হয়ে ঘূর্ণিঝড়টি ক্রমশ দুর্বল হয়ে তা তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশের কাড্ডালোর ও শ্রীহরিকোটার মধ্যে দিয়ে পেরিয়ে যাবে আগামী ১৫ নভেম্বরের মধ্যে।

আরও পড়ুন-মেয়েকে নিয়ে বাজি ফাটাচ্ছিলেন আইনজীবী, স্ত্রীকে ডাকতে এসে বেডরুমে দেখলেন...

শনিবার বঙ্গোপসাগরে তৈরি হয় একটি গভীর নিম্নচাপ। তা ক্রমশ দক্ষিণপশ্চিম দিকে সরেছে। ক্রমশ তা ঘূর্ণিঝড় গাজা-র পরিণতা হয়েছে। আবাহাওয় দফতরের পূর্বাভাস অনুযায়ী, তামিলনাড়ু, পুদুচেরি ও অন্ধের কিছু অংশে বিচ্ছিন্নভাবে প্রবল বৃষ্টি হতে পারে। বৃষ্টি হতে পারে আন্দামানেও।

 

.