'অন্ধকার সেইসব দিনগুলি ভোলা যাবে না', জরুরি অবস্থা নিয়ে কংগ্রেসকে খোঁচা নমোর

১৯৭৭ সালে দেশজুড়ে জরুরি অবস্থা ঘোষণা করেন তত্কালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী

Updated By: Jun 25, 2021, 04:08 PM IST
'অন্ধকার সেইসব দিনগুলি ভোলা যাবে না', জরুরি অবস্থা নিয়ে কংগ্রেসকে খোঁচা নমোর

নিজস্ব প্রতিবেদন: ইন্দিরা গান্ধীর সময়ে দেশে জরুরি অবস্থা ঘোষণা নিয়ে কংগ্রেসকে নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১৯৭৫ সালে আজকের দিনে দেশজুড়ে জারি করা সেই জরুরি অবস্থা নিয়ে টুইট করলেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন-কোথা থেকে 'টিকা' কেনেন ধৃত দেবাঞ্জন? Zee ২৪ ঘণ্টার অন্তর্তদন্তে চাঞ্চল্য

শুক্রবার একটি টুইট করে প্রধানমন্ত্রী লেখেন, 'জরুরি অবস্থার কালো দিনগুলো ভোলার নয়। ১৯৭৫ থেকে ১৯৭৭ পর্যন্ত দেশের প্রতিষ্ঠানগুলির ধ্বংসলীলার সাক্ষী থেকেছে গোটা দেশ। আসুন সবরকমভাবে দেশের দেশের গণতান্ত্রিক চেতনাকে মজবুত করি। সংবিধানের মূল্যবোধগুলো মেনে চলি।'

আরও পড়ুন-ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে দোষীদের গ্রেফতার করা হোক: Dilip, CBI তদন্তের দাবি সায়ন্তনের

উল্লেখ্য, ১৯৭৭ সালে দেশজুড়ে জরুরি অবস্থা ঘোষণা করেন তত্কালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী। নির্বাচনে অসদুপায় অবলম্বনের জন্য এলাহাবাদ হাইকোর্ট তাঁকে ৬ বছরের জন্য সংসদ থেকে বহিষ্কার করে। তার পরেই জরুরি অবস্থা ঘোষণা করেন ইন্দিরা। তার পর থেকে টানা ২ বছর বহু বিরোধী নেতাকে জেলে কাটাতে হয়। আঘাত আসে সংবাদমাধ্যমের উপরেও। আজ ছিল সেই জরুরি অবস্থা জারির ৪৬তম বার্ষিকী।

প্রধানমন্ত্রী ওই মন্তব্য নিয়ে রাজ্য কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্ষ বলেন, উনি সেইসব দিন ভুলতে যদি না চান তাহলে ভুলবেন না। সেটা ওঁর ব্যাপার। কিন্তু আপনি ভারতের মানুষকে যে পরিস্থিতির মধ্যে টেনে এনেছেন সেটা কি খুব ভালো সময়! অতীতের কথা মনে করে কোনও লাভ নেই। সামনের দিকে এগিয়ে যান।  দায়িত্ব আপনার উপরে। দেশের মানুষকে সুন্দর সকাল উপহার দিন। সেটাই মানুষ মনে রাখবে। 

অন্যদিকে, তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, এর থেকে অন্ধকারময় দিন দেশের মানুষ আগে দেখেছে? স্বৈরাচারী কায়দায় ওরা দেশটাকে দখল করতে চাইছেন। পেট্রোলের দাম একশো টাকা পার করে গেল। রান্নার গ্যাসের দাম বেড়েছে। কৃষকরা রাস্তায় বসে আছেন। যে রাজ্য দখল করতে চাইছেন সেখানে নখ দাঁত বের করে ঝাঁপিয়ে পড়ছেন।  

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.