Asssembly Election in Sikkim and Arunachal Pradesh: ৪ জুন ভোটগণনা নয় সিকিম ও অরুণাচলপ্রদেশে! দিনবদলের বিজ্ঞপ্তি জারি কমিশনের..

৭ দফায় লোকসভা ভোট। সঙ্গে ৪ রাজ্যে বিধানসভা ভোটও। ওড়িশা, সিকিম, অন্ধ্রপ্রদেশ এবং অরুণাচল প্রদেশ। গতকাল, শনিবার ঘোষণা হয়ে গিয়েছে নির্ঘণ্ট। কমিশনের তরফে জানানো হয়েছিল, ৪ জুন ভোট গণনা হবে ওই চার রাজ্য়ই। 

Updated By: Mar 17, 2024, 05:13 PM IST
Asssembly Election in Sikkim and Arunachal Pradesh: ৪ জুন ভোটগণনা নয় সিকিম ও অরুণাচলপ্রদেশে! দিনবদলের বিজ্ঞপ্তি জারি কমিশনের..

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: ভোট হবে নির্ধারিত দিনেই, কিন্তু গণনা নয়। কেন? ৪ জুনের বদলে ২ জুন বিধানসভা নির্বাচনের ভোটগণনা হবে অরুণাচল প্রদেশ ও সিকিমে। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দিল নির্বাচন কমিশন।

আরও পড়ুন:  Gujarat University Student Attacked: মোদীরাজ্যে হোস্টেলে ঢুকে বিদেশি ছাত্রদের মারধর, সুর চড়াল কংগ্রেস...

ঘটনাটি ঠিক কী? অপেক্ষার অবসান। ১৯ এপ্রিল থেকে ১ জুন। চলতি বছরে ৭ দফায় হবে লোকসভা ভোট। নির্ঘণ্ট ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন। কবে? গতকাল, শনিবার। 

এদিকে লোকসভা ভোটের সঙ্গে বিধানসভা নির্বাচনও হবে চার রাজ্যে। ওড়িশা, সিকিম, অন্ধ্রপ্রদেশ এবং অরুণাচল প্রদেশ। কমিশনের তরফে জানানো হয়েছিল, ৪ জুন ভোট গণনা হবে ওই চার রাজ্যেই। তাহলে কেন সিকিম ও অরুণাচল প্রদেশের গণনার দিনবদল? কমিশনের বিজ্ঞপ্তিতে উল্লেখ, ২ জুন ওই দুই রাজ্যে বিধানসভার মেয়াদ শেষ হচ্ছে। নিয়ম অনুযায়ী বিধানসভার মেয়াদ শেষে আগেই ভোটপর্ব শেষ করতে হবে। সেকারণেই ভোট গণনার দিন বদল করতে হয়েছে।

আরও পড়ুন:  Petrol Diesel Price Cut: একলাফে ১৫ টাকা দাম কমল পেট্রোল-ডিজেলের! ভোটবাজারে সুখবর...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.