Gujarat University Student Attacked: মোদীরাজ্যে হোস্টেলে ঢুকে বিদেশি ছাত্রদের মারধর, সুর চড়াল কংগ্রেস...

Gujarat University: গুজরাট বিশ্ববিদ্যালয়ের পাঁচজন বিদেশি ছাত্র, গভীর রাতের ঝগড়ার বচসায় গুরুতর আহত হয়েছেন। ক্যাম্পাসে নামাজ পড়া নিয়েই মূল উত্তেজনা ছড়িয়েছে বলে জানা গেছে। জামালপুর খাদিয়ার কংগ্রেস বিধায়ক ইমরান খেদাওয়ালা এই সম্পর্কে মুখ খুলেছেন।

Updated By: Mar 17, 2024, 02:48 PM IST
Gujarat University Student Attacked: মোদীরাজ্যে হোস্টেলে ঢুকে বিদেশি ছাত্রদের মারধর, সুর চড়াল কংগ্রেস...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গুজরাট বিশ্ববিদ্যালয়ের পাঁচজন বিদেশি ছাত্র, গভীর রাতের ঝগড়ার বচসায় গুরুতর আহত হয়েছেন। ক্যাম্পাসে নামাজ পড়া নিয়েই মূল উত্তেজনা ছড়িয়েছে বলে জানা গেছে।
উজবেকিস্তান, আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কার শিক্ষার্থীরা তাঁদের কক্ষে নামাজ পড়ছিল, তখনই একদল লোক এর প্রতিবাদ করে এবং ধর্মীয় স্লোগান দেয় বলে অভিযোগ। এতে দুই দলের মধ্যে বাকবিতণ্ডা হয় এবং কিছুক্ষণের মধ্যেই হাতাহাতির ঘটনা ঘটে।

আরও পড়ুন: Gujarat University Student Attacked: হস্টেলে এসব কী হচ্ছে! লাঠি-ছুরি নিয়ে হামলা চালাল উন্মত্ত জনতা, আহমেদাবাদে আহত ৫ বিদেশি ছাত্র
তাতেই ওই পাঁচজন বিদেশি ছাত্র আহত হয়। ঘটনাটি ঘটেছে গুজরাট ইউনিভার্সিটির ব্লক A, যেখানে বিদেশি ছাত্ররা থাকে।
আহত ছাত্রদের মধ্যে একজনের দাবি, অনুপ্রবেশকারীরা পালিয়ে যাওয়ার পর পুলিস ঘটনাস্থলে পৌঁছায়। বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হয়েছে। ভিডিও অনুযায়ী অন্তত পাঁচটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। আহত পাঁচ ছাত্রকে এসভিপি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।
জামালপুর খাদিয়ার কংগ্রেস বিধায়ক ইমরান খেদাওয়ালা বলেছেন, "প্রায় ৩০ জনের একটি দল রাত ১০.৩০ টার দিকে নামাজের সময় 'জয় শ্রী রাম' স্লোগান দিতে দিতে এলাকায় প্রবেশ করে এবং আন্তর্জাতিক ছাত্রদের উপর হামলা চালায় বলে জানা গেছে। আহত চার ছাত্র – তাঁদের মধ্যে দুজন গুরুতর অসুস্থ, পৌর কর্পোরেশন পরিচালিত এসভিপি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তাঁদের'। খেদাওয়ালা এবং প্রাক্তন বিধায়ক গিয়াসউদ্দিন শেখ, তাঁরাই শনিবার রাতে ঘটনাস্থলে পৌঁছান এবং ছাত্রদের হাসপাতালে নিয়ে যান। 
ঘটনাটি হোস্টেলের নিরাপত্তা কর্মীদের উপস্থিতিতেই ঘটেছিল বলে জানিয়েছেন ইমরান খেদাওয়ালা। হামলার পরে সেখানে পুলিসও আসে। এমএলএ যোগ করেছেন, 'এই বিদেশী ছাত্রদের ঘরও ভাংচুর করা হয়েছে এবং যাঁরা হামলার সঙ্গে জড়িতরা আক্রান্ত ছাত্রদের ল্যাপটপ এবং মোবাইল ফোন ক্ষতিগ্রস্থ করেছে'।

আরও পড়ুন: Petrol Diesel Price Cut: একলাফে ১৫ টাকা দাম কমল পেট্রোল-ডিজেলের! ভোটবাজারে সুখবর...
ঘটনার প্রতিক্রিয়ায়, অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ কর্তৃপক্ষের পক্ষ থেকে 'কঠোর ব্যবস্থা' দাবি করা হয়েছে। রোববার জারি করা এক বিবৃতিতে বলা হয়, 'ক্যাম্পাসে এই ধরনের ঘটনা, ক্যাম্পাসের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে গুরুতর প্রশ্ন তুলেছে।' এবিভিপি গুজরাট বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে কঠোর নিরাপত্তা ব্যবস্থার দাবি জানিয়েছে।
পুলিশ কমিশনার জিএস মালিক বলেছেন, ২০-২৫ জনের বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে এবং ঘটনার তদন্ত করার জন্য কর্মীদের নয়টি দল গঠন করা হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.