Arvind Kejriwal: হেফাজতের মেয়াদ শেষ, বৃহস্পতিবার ফের আদালতে পেশ কেজরিওয়াল

US Diplomat Summoned: আবগারি নীতির মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতারের বিষয়ে তাদের মন্তব্যের জন্য ভারত একজন আমেরিকান কূটনীতিককে তলব করার পরে, মার্কিন যুক্তরাষ্ট্র বুধবার ‘ন্যায্য, স্বচ্ছ, সময়োপযোগী আইনি প্রক্রিয়া’ করার আহ্বান পুনর্ব্যক্ত করেছে।

Updated By: Mar 28, 2024, 10:30 AM IST
Arvind Kejriwal: হেফাজতের মেয়াদ শেষ, বৃহস্পতিবার ফের আদালতে পেশ কেজরিওয়াল

রাজীব চক্রবর্তী: আজ ফের আদালতে তোলা হবে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে।

অশান্তি এড়াতে ও নিরাপত্তা নিশ্চিত করতে আদালত চত্বর, ভিভিআইপিদের বাসভবন, রাজনৈতিক দলের সদর দফতর এবং দিল্লির লেফটেন্যান্ট গভর্নরের বাসভবনের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

অতিরিক্ত ১০০০ পুলিস ও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করে নতুন দিল্লিকে কার্যত দুর্গে পরিণত করা হয়েছে।

আবগারি দুর্নীতি মামলায় ৭ দিন আগে ধৃত অরবিন্দ কেজরিওয়ালকে ৬ দিনের ইডি হেফাজতে পাঠিয়েছিল রাউজ অ্যাভিনিউ আদালত। হেফাজত শেষে আজ তাঁকে ফের আদালতে তোলা হবে।

ইডি সূত্রের খবর, হেফাজতের মেয়াদ বাড়ানোর আবেদন জানাতে চলেছে ইডি।

আরও পড়ুন: Electoral Bond: নির্বাচনী বন্ড 'বিশ্বের সবচেয়ে বড় দুর্নীতি', বললেন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর স্বামী!

অন্যদিকে কেজরিওয়ালের স্ত্রী সুনীতা কেজরিওয়াল গতকাল জানিয়েছেন, আজ আদালতে আসল দুর্নীতি ফাঁস করবেন কেজরিওয়াল।

অন্যদিকে জেল থেকে সরকার চালানো হবে না, দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনা বুধবার এই কথা বলেছেন। AAP নেতারা জানিয়েছেন যে জেলে থাকলেও দিল্লির মুখ্যমন্ত্রী থাকবেন কেজরিওয়াল। এই কথার প্রেক্ষিতেই এসেছে সাক্সেনার এই বক্তব্য।

আম আদমি পার্টি (এএপি)-র জাতীয় আহ্বায়ক কেজরিওয়ালকে ২১ মার্চ দিল্লির আবগারি নীতি-সংযুক্ত মানি লন্ডারিং মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট গ্রেফতার করে এবং পরবর্তীতে এখানে একটি আদালত ২৮ মার্চ পর্যন্ত তাঁকে সংস্থার হেফাজতে পাঠিয়েছিল।

সাক্সেনা বলেন, ‘আমি দিল্লির জনগণকে আশ্বস্ত করতে পারি যে সরকার জেল থেকে চালানো হবে না’।

আরও পড়ুন: Arvind Kejriwal Arrest: কেজরির গ্রেফতারির প্রতিবাদে পথে ইন্ডিয়া জোট! দিল্লিতে জনসভা

পাশাপাশি আবগারি নীতির মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতারের বিষয়ে তাদের মন্তব্যের জন্য ভারত একজন আমেরিকান কূটনীতিককে তলব করার পরে, মার্কিন যুক্তরাষ্ট্র বুধবার ‘ন্যায্য, স্বচ্ছ, সময়োপযোগী আইনি প্রক্রিয়া’ করার আহ্বান পুনর্ব্যক্ত করেছে।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতার সহ আমরা এই পদক্ষেপগুলিকে নিবিড়ভাবে অনুসরণ করে চলেছি, মার্কিন বিদেশ দফতরের মুখপাত্র ম্যাথিউ মিলার বলেছেন। ভারতের নতুন দিল্লিতে মার্কিন ভারপ্রাপ্ত ডেপুটি চিফ অফ মিশন গ্লোরিয়া বারবেনাকে তলব করার বিষয়ে প্রশ্নের জবাব দেওয়ার সময় এই কথা জানিয়েছেন তিনি।

বিদেশ মন্ত্রকের সাউথ ব্লক অফিসে বৈঠকটি গতকাল প্রায় ৪০ মিনিট স্থায়ী হয়েছিল এবং কেজরিওয়ালের গ্রেফতারের বিষয়ে মার্কিন মন্তব্যের প্রতি ভারত তীব্র আপত্তি জানিয়েছিল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.