ভূমিকম্প- কেঁপে উঠল দিল্লি সহ উত্তর ভারত, আফগানিস্তান

ভূমিকম্প। কেঁপে উঠল দিল্লি, কাশ্মীর সহ উত্তর ভারত। কম্পনের খবর পাওয়া গেল আফগানিস্তান থেকেও। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৬.৮। ভূমিকম্পের উত্সস্থল ছিল আফগানিস্তানের হিন্দুকুশ পর্বতমালা অঞ্চলে। কম্পনের জেরে আতঙ্কের ছায়া দিল্লি জুড়ে। কম্পনের পর বন্ধ করে দেওয়া হয় দিল্লির মেট্রো চলাচল।  

Updated By: Apr 10, 2016, 05:08 PM IST
ভূমিকম্প- কেঁপে উঠল দিল্লি সহ উত্তর ভারত, আফগানিস্তান

ওয়েব ডেস্ক: ভূমিকম্প। কেঁপে উঠল দিল্লি, কাশ্মীর , চন্ডীগড় সহ উত্তর ভারতের নানা অংশে। কম্পনের খবর পাওয়া গেল পাকিস্তান, আফগানিস্তান থেকেও। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৬.৮। ভূমিকম্পের উত্সস্থল ছিল আফগানিস্তানের হিন্দুকুশ পর্বতমালা অঞ্চলে। কম্পনের জেরে আতঙ্কের ছায়া দিল্লি জুড়ে। কম্পনের পর কিছুক্ষণের জন্য বন্ধ করে দেওয়া হয় দিল্লির মেট্রো চলাচল। এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতির কোনও খবর পাওয়া যায়নি। আতঙ্কে রাস্তায় নেমে আসেন দিল্লির মানুষ। কম্পন অনুভূত হয় উত্তর ভারতের অন্যান্য শহরেও। কম্পন স্থায়ী হয় প্রায় দেড় মিনিট ধরে।

 আজ বিকেল সাড়ে চারটে নাগাদ মাঝারি কম্পনে কেঁপে ওঠে দিল্লি, কাশ্মীর  সহ উত্তর ভারতের বিস্তীর্ণ এলাকা।  শ্রীনগর বিমানবন্দরে আলো নিভিয়ে দেওয়া হয়। ন্যাশনাল সেন্টার অব সিসমোলজি জানিয়েছে, কম্পনের উত্‍সস্থল ছিল পেশোয়ার থেকে ২৪৮ কিলোমিটার উত্তরে হিন্দুকুশ পর্বতমালায়।   

(বিস্তারিত খবর কিছু পরে)

.