Eknath Shinde, Devendra Fadnavis: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে একনাথের শপথ, উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ

বৃহস্পতিবার দুপুরের সাংবাদিক সম্মেলনে ফড়ণবীশ জানিয়েছিলেন তিনি মন্ত্রিসভা থেকে দূরে থাকবেন। তিনি মন্ত্রিসভার সদস্য হবেন না। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, সাংবাদিক সম্মেলনে মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফড়ণবীশ বলেন, "মুখ্যমন্ত্রীর শপথের পর মন্ত্রিসভা ঠিক করা হবে। শিবসেনা এবং বিজেপির নেতারা শপথ নেবেন। আমি সরকার থেকে দূরে থাকব।"

Updated By: Jun 30, 2022, 07:47 PM IST
 Eknath Shinde, Devendra Fadnavis: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে একনাথের শপথ, উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন একনাথ শিন্ডে (Eknath Shinde)। উপ-মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন দেবেন্দ্র ফড়ণবীশ (Devendra Fadnavis)। টুইটে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) জানান, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার অনুরোধে মন্ত্রিসভার সদস্য হতে রাজি হয়েছেন ফড়ণবীশ। মহারাষ্ট্রের মানুষের সেবা করবেন তিনি। 

বৃহস্পতিবার দুপুরের সাংবাদিক সম্মেলনে ফড়ণবীশ জানিয়েছিলেন তিনি মন্ত্রিসভা থেকে দূরে থাকবেন। তিনি মন্ত্রিসভার সদস্য হবেন না। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, সাংবাদিক সম্মেলনে মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফড়ণবীশ বলেন, "মুখ্যমন্ত্রীর শপথের পর মন্ত্রিসভা ঠিক করা হবে। শিবসেনা এবং বিজেপির নেতারা শপথ নেবেন। আমি সরকার থেকে দূরে থাকব।" জানা গিয়েছে, এরপর ফোন করে ফড়ণবীশকে অনুরোধ করেন জে পি নাড্ডা। তাঁকে মন্ত্রিসভার সদস্য হতে অনুরোধ করেন তিনি। অমিত শাহ (Amit Shah) জানান, এরপর মত পরিবর্তন করেন ফড়ণবীশ।

 এ দিনের সাংবাদিক সম্মেলনে পাশাপাশি বিদায়ী মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকেও নিশানা করে দেবেন্দ্র ফড়ণবীশ (Devendra Fadnavis) বলেন, "মহারাষ্ট্রে বিজেপি সবচেয়ে বড় দল। বিজেপি-শিবসেনাই সরকার গড়ত। কিন্তু উদ্ধব ঠাকরে অন্য সিদ্ধান্ত নিয়েছিলেন। জনাদেশকে অপমান করা হয়েছে। এই দায় এড়াতে পারবে না কংগ্রেস। শিবসেনার শাসনে কোনও উন্নয়ন হয়নি।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

.