Stock Market Training Platform: স্টক মার্কেটে কী ভাবে ট্রেডিং করবেন? শুনে নিন, এক্সপার্টেরা কী বলছেন!

এই ইভেন্টে ১২ জন এক্সপার্টকে এক ছাদের তলায় পাওয়া যাচ্ছে। যেখানে একই সঙ্গে থাকছেন কমোডিটিস, কারেন্সি, মিউচুয়াল ফান্ড, ইনসিওরেন্স, ফিনান্সিয়াল প্ল্যানিং অ্য়ান্ড ওয়েল্থ ম্যানেজমেন্ট ইত্যাদির এক্সপার্টেরা।

Updated By: Apr 13, 2022, 03:11 PM IST
Stock Market Training Platform: স্টক মার্কেটে কী ভাবে ট্রেডিং করবেন? শুনে নিন, এক্সপার্টেরা কী বলছেন!

নিজস্ব প্রতিবেদন: 'ইলার্নমার্কেটস' হল 'ফিনান্সিয়াল মার্কেট ট্রেনিং প্লাটফর্ম'। এবার ওয়েব এবং মোবাইল-- দুই প্লাটফর্মেই মিলতে চলেছে 'ইলার্নমার্কেটস'-- এই মুহূর্তে ভারতের অন্যতম সেরা 'অনলাইন ফিনান্সিয়াল এডুকেশন প্লাটফর্ম'। সঙ্গে থাকছে 'ফাইনটেক প্লাটফর্ম স্টকএজ', 'ডাটা অ্যানালিটিকস অ্যাপ'; এবং এদের একত্র অংশগ্রহণে গোয়ায় ২৬-২৯ এপ্রিল আয়োজিত হতে চলেছে 'ফেসটুফেস মেগা ট্রেডিং কনক্লেভ'।

এই কনক্লেভে এক বিরল ব্যাপার ঘটতে চলেছে। কনক্লেভটি প্রায় অবিশ্বাস্য ভাবে ভারতের বিভিন্ন প্রান্ত থেকে এনে এক ছাদের তলায় হাজির করতে চলেছে এই ক্ষেত্রের অতি প্রখ্যাত ১২ জন ট্রেডারকে। এঁদের মধ্যে রয়েছেন-- প্রকাশ গাবা, বিবেক বাজাজ, প্রেমল পারেখ, শিবকুমার জয়চন্দ্রন, বিজয় ঠাকরে প্রমুখ। এই মিটে অংশ নিচ্ছেন ২৫০ জন ট্রেডার এবং অন্ত্রপ্রেনর। এক বিশেষ 'লাইভ মার্কেট স্ট্র্যাটেজি সেশনসে'র মারফত এঁরা ওই ১২জন প্রখ্যাত ট্রেডারের সঙ্গে যোগাযোগ করতে সক্ষম হবেন। এই সেশনে স্টক মার্কেট বিশ্বের 'বিগ শটস'রা উপস্থিত থাকবেন।

'স্টকএজ' এবং 'ইলার্নমার্কেটস'-এর কো-ফাউন্ডার বিবেক বাজাজের ব্রেনচাইল্ড হল এই 'ফেসটুফেস মেগা ট্রেডিং কনক্লেভ'। তিনি জানান, একই নামের ইউটিউব সিরিজ থেকেই এমন একটি প্লাটফর্মের ভাবনাটা আসে তাঁদের। এই ইভেন্টটি এতে অংশগ্রহণকারীদের নানা ভাবে উপকৃত করবে। ব্যবসার কৌশল, নীতিনির্ধারণ ইত্যাদি নিয়ে নানা মূল্যবান দিননির্দেশ করবে, এমনকি বিরল সুযোগ থাকছে 'বিজনেস নেটওয়ার্কিং'-এরও। এই সেশনের পরিকল্পনাটা এমন ভাবে করা হয়েছে যাতে, আগামি দিনে এই ব্যসায়ে বড় মাপের ছাপ রাখতে ইচ্ছুকেরা ট্রেডার মার্কেট ট্রেন্ডস সংক্রান্ত সর্বাধুনিক তথ্যাদি সম্বন্ধে ওয়াকিবহাল হন।

এই প্রচেষ্টাটির সঙ্গে প্রখ্যাত সব ব্র্যান্ড যুক্ত থাকছে। কনক্লেভের টাইটেল পার্টনার থাকছে RIGI, ব্রোকিং পার্টনার থাকছে Espresso, মিডিয়া পার্টনার থাকছে  Zee Business, সাপোর্টিং পার্টনার থাকছে OI Pulse। সব মিলে এটা স্টক মার্কেটে অংশ গ্রহণ করতে চলা আগ্রহীদের পক্ষে দারুণ গুরুত্বপূর্ণ একটি প্লাটফর্ম হতে চলেছে। যেখানে একই সঙ্গে মিলতে চলেছে কমোডিটিস, কারেন্সি, মিউচুয়াল ফান্ড, ইনসিওরেন্স, ফিনান্সিয়াল প্ল্যানিং অ্য়ান্ড ওয়েল্থ ম্যানেজমেন্ট ইত্যাদির এক্সপার্টেরা। অন্তত ৭টি প্রধান ভাষায় অনলাইন কোর্স করা যাবে এই প্লাটফর্মে। এখানে বিজনেস টপিক ইত্যাদি বিষয়ের উপর আয়োজিত হবে নানা ওয়ার্কশপ, ওয়েবিনার।

স্টক মার্কেটের রিসার্চ এবং এ সংক্রান্ত বিশ্লেষণের ক্ষেত্রে 'ইলার্নমার্কেটস' এক বিশেষ প্লাটফর্ম হিসেবে চিহ্নিত হয়ে উঠছে।

আরও পড়ুন: UGC: স্নাতক স্তরে একসঙ্গে করা যাবে দুটি কোর্স, বৈপ্লবিক পদক্ষেপ UGC-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.