রাজনীতির লোকজন Farmers Protest কলুষিত করছে, দাবি কৃষক সংগঠনের

প্রজাতন্ত্র দিবসে(Republic Day) রাজধানীতে কড়া নিরাপত্তা ব্যবস্থা থাকা সত্বেও কীভাবে লালকেল্লায়(Red Fort)ট্রাক্টর নিয়ে কৃষকরা ঢুকে পড়ল তা নিয়ে দিল্লি পুলিসের দিকে আঙুল উঠছে

Updated By: Jan 26, 2021, 06:29 PM IST
রাজনীতির লোকজন Farmers Protest কলুষিত করছে, দাবি কৃষক সংগঠনের

নিজস্ব প্রতিবেদন: আন্দোলনের নামে লালকেল্লায় ঢুকে পড়া, দিল্লি পুলিসের সদর আইটিও এলাকায় ভাঙচুর নিয়ে বিতর্ক দানা বাঁধছে। অন্দোলন নাকি হাঙ্গামা এনিয়ে প্রশ্ন উঠছে বিভিন্ন মহল থেকে। ফলে চাপে পড়ে গিয়েছে কৃষক সংগঠনগুলি।

পরিস্থিতি সামাল দিতে গিয়ে সংযুক্ত কিষাণ মোর্চার তরফে সংবাদমাধ্যমে বলা হয়েছে, যে ভাবে কৃষকরা এই আন্দোলনে অংশ নিয়েছে তাতে আমরা খুশি। তবে আন্দোলন করতে গিয়ে যেসব অপ্রীতিকর ঘটনা ঘটেছে তার সঙ্গে আমার সহমত নই।

আরও পড়ুন-দলের বিরুদ্ধে কেন প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ? বিধায়ক Prabir Ghosal-কে শোকজ TMC-র

প্রজাতন্ত্র দিবসে(Republic Day) রাজধানীতে কড়া নিরাপত্তা ব্যবস্থা থাকা সত্বেও কীভাবে লালকেল্লায়(Red Fort)ট্রাক্টর নিয়ে কৃষকরা ঢুকে পড়ল তা নিয়ে দিল্লি পুলিসের দিকে আঙুল উঠছে। শহরের বিশৃঙ্খল পরিস্থিতি সামাল দিতে বিভিন্ন রাস্তায় যানবাহন বন্ধ করে দেওয়া হয়। ঘুরিয়ে দেওয়া হয়, পুস্তা রোড, বিকাশ মার্গ, এনএইচ-৪ এর যানবাহন। দিল্লি-এনসিআর এর কিছু এলাকায় ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

আরও পড়ুন-জয় শ্রী রাম শুনলেই রেগে যাচ্ছেন কেন মমতা: Suvendu

লালকেল্লা, আইটিও-তে বিশৃঙ্খলা নিয়ে কৃষক সংগঠনের মুখপাত্র রাকেশ টিকায়েত(Rakesh Tikayet) বলেন, আমরা জানি কারা গোলমাল করেছে। তাদের চিহ্নিত করা হয়েছে। এই আন্দোলনকে যারা কলুষিত করার চেষ্টা করছে তা রাজনৈতিক দলের সদস্য।

এদিকে, কৃষক আন্দোলনকে সমর্থন করলেও বিশৃঙ্খলার বিরেধিতা করলেন রাহুল গান্ধী(Rahul Gandhi)। দিল্লিতে কৃষকদের তোলপাড় নিয়ে রাহুল গান্ধী বলেন, কোনও সমস্যার সমাধান হিংসা হতে পারে না। কেন্দ্রকে বলব দেশের ভালোর জন্যই কৃষি আইন প্রত্যাহার করা হোক।

.