‘ভারতে যোগ দেওয়ার দাবি তুলবেন পাক অধিকৃত কাশ্মীরের মানুষ, বদলে যাবে ওদের ভাগ্য’

রাজনাথ বলেন, জম্মু ও কাশ্মীরের উন্নতি করতে গেলে ৩৭০ ধারা বাতিল করতে হতোই

Updated By: Jun 14, 2020, 04:22 PM IST
‘ভারতে যোগ দেওয়ার দাবি তুলবেন পাক অধিকৃত কাশ্মীরের মানুষ, বদলে যাবে ওদের ভাগ্য’

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপ হয়েছে। এবার পাক অধিকৃত কাশ্মীরের ভাগ্যও বদলে যাবে। ভিডিয়ো কন্ফারেন্সে জম্মু ‘জন সংবাদ সমাবেশ’-এ এমনটাই বললেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

আরও পড়ুন-আরও খারাপে পৌঁছবে দিল্লি, আশঙ্কায় হাসপাতাল ছেড়ে আগাম ২০ হাজার বেডের ব্যবস্থা হোটেলে

রবিবার রাজনাথ ওই সমাবেশে বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে জম্মু ও কাশ্মীর এমন এক জায়গায় যাবে যে পাক অধিকৃত কাশ্মীরের মানুষজনও ভারতে যোগ দিতে চাইবেন। তারা আর পাকিস্তানের অধীনে থাকতে চাইবেন না। অপেক্ষা করুন। যেদিন তা ঘটবে সেদিন সংসদের উদ্দেশ্যেও সফল হবে।

দেশের করোনা পরিস্থিতির মধ্যেও বিভিন্ন রাজ্যে ভিডিয়ো কন্ফারেন্সের মাধ্যমে দলের প্রচার চালিয়ে যাচ্ছে বিজেপি। কয়েক দিন আগেই পশ্চিমবঙ্গের জন্য সভা করেন অমিত শাহ। তবে রবিবার রাজনাথ বলেন, একসময় কাশ্মীরে আজাদি-র স্লোগান উঠতো, পাকিস্তান-আইএস এর পতাকা উড়তো। এখনও শুধু তেরঙ্গাই ওড়ে।

আরও পড়ুন-শ্বাসকষ্ট কমাতে করোনা রোগীকে উপুর করে শোয়ানোর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রকের!

রাজনাথ বলেন, জম্মু ও কাশ্মীরের উন্নতি করতে গেলে ৩৭০ ধারা বাতিল করতে হতোই। সেই ঐতিহাসিক কাজটাই করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রের প্রধান লক্ষই হল জম্মু-কাশ্মীরের অর্থনৈতিক উন্নতি ঘটানো। সংঘ পরিবারের যে লক্ষ তা সফল হয়েছে কেন্দ্রে বিজেপি সরকার গঠন করার পর। ৩৭০ ধারা ৩৫এ ধারা রদ হয়েছে সরকার ক্ষমতায় আসার একশো দিনের মধ্যেই। একসময় আন্তর্জাতিক মহল পাকিস্তান ও কাশ্মীরের ৩৭০ নিয়ে বলতো। এখন ভারতের পক্ষে কথা বলে।

.