আরও দামি হল পেট্রোল-ডিজেল

ইতিমধ্যেই লিটারপিছু যথাক্রমে ২.৫ টাকা, ২ টাকা ও ১ টাকা কম করার কথা ঘোষণা করেছে রাজস্থান, অন্ধ্রপ্রদেশ ও পশ্চিমবঙ্গ সরকার

Updated By: Sep 14, 2018, 11:06 AM IST
আরও দামি হল পেট্রোল-ডিজেল

নিজস্ব প্রতিবেদন: জ্বালানীর দাম কোথায় গিয়ে থামবে কেউ জানে না। কেন্দ্র একপ্রকার হাত তুলেই নিয়েছে। কয়েকটি রাজ্য শুল্ক কমিয়ে সাধারণ মানুষকে স্বস্তি দেওয়ার চেষ্টা করলেও তেলের দাম কম হওয়ার কোনও লক্ষণ নেই।

শুক্রবার ফের বাড়ল তেলের দাম। এদিন দিল্লিতে পেট্রোলের দাম লিটারপিছু ২৮ পয়সা বেড়ে দাঁড়াল ৮১.২৮ টাকা। অন্যদিকে, ডিজেলের দাম লিটারপিছু ২২ পয়সা বেড়ে দাঁড়াল ৭৩.৩০ টাকা।

আরও পড়ুন-দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের নির্বাচনে গেরুয়া ঝড়, তিনটি পদে জয়লাভ এবিভিপি-র

মুম্বইয়ে এমনিতেই পেট্রোলের দাম ছিল দেশের মধ্যে সর্বাধিক। এবার তা আরও বাড়ল। বাণিজ্যনগরীতে শুক্রবার পেট্রোলের লিটারপিছু তেলের দাম ২৮ পয়সা বেড়ে হল ৮৮.৬৭ টাকা। ডিজেলের দাম ২৪ পয়সা বেড়ে হল ৭৭.৮২ টাকা।

বৃহস্পতিবারও তেলের দাম বেড়েছিল। এদিন রাজধানীতে পেট্রোলের দাম ছিল ৮১ টাকা প্রতি লিটার। ডিজেলের দাম ছিল ৭৩.০৮ টাকা প্রতি লিটার।

উল্লেখ্য, তেলমন্ত্রক সূত্রের খবর শুল্ক কমিয়ে তেলের দাম কমানোর কোনও পরিকল্পানই নেই সরকারের। পেট্রোল-ডিজেলে লিটারপিছু ২ টাকা কম করলেই সরকারের ক্ষতি হবে ৩০,০০০ কোটি টাকা। পাশাপাশি সরকার জানিয়েও দিয়েছে তেলের দাম বাড়ার সঙ্গে সরকারের কোনও সম্পর্ক নেই।

আরও পড়ুন-বস্টনে গ্যাস পাইপলাইনে পরপর বিস্ফোরণ, আতঙ্কে ঘরছাড়া বহু  

প্রসঙ্গত, ইতিমধ্যেই লিটারপিছু যথাক্রমে ২.৫ টাকা, ২ টাকা ও ১ টাকা কম করার কথা ঘোষণা করেছে রাজস্থান, অন্ধ্রপ্রদেশ ও পশ্চিমবঙ্গ সরকার। কিন্তু তেলের দামও পাল্লা দিয়ে বাড়ছে। ফলে সাধারণ মানুষের এর থেকে কোনও আপাতত কোনও মুক্তি নেই।

.