গুজরাটে বিজেপির সঙ্গে জোর টক্কর কংগ্রেসের, বলছে জনমত সমীক্ষা

সমীক্ষায় দাবি করা হয়েছে, আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনে বিজেপি ও কংগ্রেস দুই দলই পেতে পারে ৪৩ শতাংশ ভোট। ১৮২ আসনের গুজরাট বিধানসভায় এবার বিজেপি পেতে পারে ৯১-৯৯টি আসন

Updated By: Dec 5, 2017, 08:28 PM IST
গুজরাটে বিজেপির সঙ্গে জোর টক্কর কংগ্রেসের, বলছে জনমত সমীক্ষা

নিজস্ব প্রতিবেদন: গুজরাট বিধানসভা নির্বাচনে কঠিন লড়াইয়ের মুখে পড়তে পারে বিজেপি। জিতলেও কংগ্রেসের সঙ্গে আসনের ব্যবধান হতে পারে খুবই কম। এমনটাই আভাস দিয়েছে লোকনীতি-সিএসডিএস এর প্রাক নির্বাচনী জনমত সমীক্ষা।
ওই সমীক্ষায় দাবি করা হয়েছে, আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনে বিজেপি ও কংগ্রেস দুই দলই পেতে পারে ৪৩ শতাংশ ভোট। ১৮২ আসনের গুজরাট বিধানসভায় এবার বিজেপি পেতে পারে ৯১-৯৯টি আসন। কংগ্রেসে সেখানে পেতে পারে ৭৮-৮৬টি আসন।
উল্লেখ্য, এই সমীক্ষাতেই গত অগাস্টে বিজেপি ১৫০টিরও বেশি আসন পেতে পারে বলা হয়েছিল। কংগ্রেস মেরে কেটে পেতে পাবে ৩০টি আসন। প্রসঙ্গত, ২০১২ সালের বিধানসভা নির্বাচনে গুজরাটে বিজেপি পেয়েছিল ১১৫টি আসন। কংগ্রেস দখল করেছিল ৬১টি আসন।

আরও পড়ুন-এমপি বিড়লাকাণ্ডে পুলিসের জালে মূল অভিযুক্ত মনোজ মান্না

সমীক্ষা অনু‌যায়ী জিএসটি ও নোট বাতিল বিজেপি বিরোধিতা অনেকটাই জোরাল করেছে। দক্ষিণ ও উত্তর গুজরাটে কংগ্রেস ভালো ফল করবে বলে আভাস দেওয়া হয়েছে। অন্যদিকে, মধ্য গুজরাট ও সৌরাষ্ট্রে ভালো ফল করতে পারে বিজেপি। সমীক্ষায় বলা হয়েছে রাজ্যের ১৮-২৯ বছর বয়সী ভোটাদাতার বিজেপিকেই পছন্দ করছেন। পাশাপাশি ৩০-৩৯ ও ৪০-৫৯ বয়সী ভোটাররা কংগ্রেসের দিকে ঝুঁকেছেন।
আরও পড়ুন-এখনই জট কাটছে না, অভিভাবকদের লেখা GD বিড়লা কর্তৃপক্ষের চিঠিতে অমার্জনীয় ত্রুটি

 

.