রাকেশ আস্থানার মামলার ফাইল অলোক বর্মাকে দেখার অনুমতি দিল দিল্লি হাইকোর্ট

ঘুষ কাণ্ডে রাকেশ আস্থানার বিরুদ্ধে যে এফআইআর করা হয়েছে তা রদ করার জন্য আবেদন করা হলে, এই বিষয়ে রায় দানের সময়সীমা ৭ ডিসেম্বর পর্যন্ত বাড়ায় আদালত

Updated By: Nov 28, 2018, 08:34 PM IST
রাকেশ আস্থানার মামলার ফাইল অলোক বর্মাকে দেখার অনুমতি দিল দিল্লি হাইকোর্ট
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সিবিআইয়ের বিশেষ অধিকর্তা রাকেশ আস্থানার বিরুদ্ধে হওয়া মামলার ফাইল সিবিআই অধিকর্তা অলোক বর্মাকে খতিয়ে দেখার অনুমতি দিল দিল্লি হাইকোর্ট। তবে, সেন্ট্রাল ভিজিল্যান্স অফিসে বসে সেই ফাইল দেখতে পারবেন অলোক বর্মা। সিবিআই অধিকর্তার আইনজীবী সওয়াল করেন রাকেশ আস্থানার মামলায় তাঁর মক্কেল বিরুদ্ধে যে অভিযোগ এনেছে, তা সম্পূর্ণ মিথ্যে। এর পর বিচারপতি নাজমি ওয়াজ়ির নির্দেশ দেন, বৃহস্পতিবার সিভিসির অফিসে বসে ওই ফাইল পর্যবেক্ষণ করতে পারেন। পাশাপাশি শুক্রবার সিবিআইয়ের যুগ্ম অধিকর্তা এ কে শর্মাকে ওই ফাইল দেখার অনুমতি দেওয়া হয়েছে।

আরও পড়ুন- মায়া-মমতায় সমস্যা নেই, কংগ্রেসকে তাড়ান, ডাক মোদীর

ঘুষ কাণ্ডে রাকেশ আস্থানার বিরুদ্ধে যে এফআইআর করা হয়েছে তা রদ করার জন্য আবেদন করা হলে, এই বিষয়ে রায় দানের সময়সীমা ৭ ডিসেম্বর পর্যন্ত বাড়ায় আদালত। এ দিন এফআইআর রদের জন্য আস্থানা, কুমার এবং মনোজ প্রসাদের আবেদন পৃথকভাবে শোনা হয়। উল্লেখ্য, সুপ্রিম কোর্টে ইতিমধ্যে অলোক বর্মার অভিযোগের রিপোর্ট মুখবন্ধ খামে জমা পড়েছে। অবসরপ্রাপ্ত বিচারপতি তত্ত্ববধানে বর্মার অভিযোগের তদন্ত চালায় সিভিসি। গত ১২ নভেম্বর সুপ্রিম কোর্টে সেই রিপোর্ট জমা দেওয়া হয়।  এনিয়ে গত সোমবার অলোক বর্মার বক্তব্য জানতে চায় সুপ্রিম কোর্ট। গোপনীয়তা রাখতে বন্ধখামে লিখিত জবানবন্দি জমা দেওয়ার নির্দেশ দেন বিচারপতিরা। কিন্তু সেই বয়ানই ফাঁস হয়ে গিয়েছে সংবাদমাধ্যমে।

আরও পড়ুন- ভোট কারচুপি, ইভিএম বিভ্রাটের মধ্যে ৭৪ শতাংশ ভোট পড়ল মধ্য প্রদেশে

গত মাসে ঘুষ কাণ্ডের বিবাদ জেরে সিবিআইয়ের অধির্কতা অলোক বর্মা এবং বিশেষ অধিকর্তা রাকেশ আস্থানাকে ছুটিতে পাঠায় কেন্দ্র। এরপরই কেন্দ্রের এই পদক্ষেপের বিরোধিতা করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অলোক বর্মা। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ জানায়, অলোক বর্মার অভিযোগের তদন্ত করবে সিভিসি। তবে, সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে। পাশাপাশি নাগেশ্বর রাও ইতিমধ্যে যা সিদ্ধান্ত নিয়েছেন, তার একটি রিপোর্টও জমা দিতে হবে। যদিও নাগেশ্বরের রিপোর্টের বিষয়ে কোনও মন্তব্য করেনি সুপ্রিম কোর্ট। আশা করা যাচ্ছে মঙ্গলবারই এ বিষয়ে সিদ্ধান্ত নেবে প্রধান বিচারপতির বেঞ্চ। 

.