কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধুর সভায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান কীভাবে দেখাল পাকিস্তানি সংবাদমাধ্যম

রাজস্থানে বিধানসভা ভোটের প্রচার সভায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগানের ভিডিও শুধুমাত্র সম্প্রচারই নয়, এনিয়ে কংগ্রেস ও সিধুর অবস্থান নিয়ে প্রশ্ন তোলে জি নিউজ। 

Updated: Dec 6, 2018, 05:28 PM IST
কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধুর সভায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান কীভাবে দেখাল পাকিস্তানি সংবাদমাধ্যম

নিজস্ব প্রতিবেদন: পঞ্জাবের মন্ত্রী তথা কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধুর সভায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান ওঠায় ভারতবিরোধী প্রচারের সুযোগ পেয়ে গেল পাকিস্তানি সংবাদমাধ্যম। রাজস্থানে ভোটপ্রচারে আলওয়ারের সভায় ওঠে 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান। সেই ভিডিওটি জি নিউজ সম্প্রচার করার পর দেখানো হয় কয়েকটি পাকিস্তানি চ্যানেলে।

ভিডিওটি দেখিয়ে পাকিস্তানি খবরের চ্যানেলগুলি দাবি করে, 'পাকিস্তান জিন্দাবাদ স্লোগানে স্পষ্ট, পড়শি দেশের সঙ্গে সুসম্পর্ক চান ভারতের সাধারণ নাগরিক। পাকিস্তানি উপস্থাপক ও  সাংবাদিকরা আরও দাবি করেন, দুই পড়শির মধ্যে সুসম্পর্ক চায় না ভারতীয় ভারত সরকার ও ভারতীয় সংবাদমাধ্যমের একাংশ।

রাজস্থানে বিধানসভা ভোটের প্রচার সভায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগানের ভিডিও শুধুমাত্র সম্প্রচারই নয়, এনিয়ে কংগ্রেস ও সিধুর অবস্থান নিয়ে প্রশ্ন তোলে জি নিউজ। ভিডিওটি জাল বলে দাবি করেছিল কংগ্রেস। ভিডিওর বিতর্কিত অংশটি কাটছাঁট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেন কংগ্রেসের কয়েকজন নেতা। কিন্তু ভিডিওটির সত্যতার প্রমাণ দিয়ে সেই অভিযোগ ধুলিসাত্ করে জি নিউজ। 

ভিডিওটির সত্যতা জানতে আলওয়ারের সভায় উপস্থিত সাধারণ মানুষ ও সাংবাদিকদের সঙ্গে যোগাযোগ করে জি নিউজ। সাংবাদিকদের তোলা ৭টি ভিডিওটি জোগাড় করা হয়েছিল। এক স্থানীয় সাংবাদিককে কংগ্রেসের মুখোশ খুলে জানান, সিধুর বক্তব্য রাখার সময়ে 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান উঠেছিল। 

কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা দাবি করেছিলেন, 'সত্ শ্রী অকাল' স্লোগান উঠেছিল। জি নিউজের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করার হুঁশিয়ারি দিয়েছিলেন সিধু।  

আরও পড়ুন- দু'টি ভিডিও-র কাহিনি - দেখুন কীভাবে কংগ্রেসের ভিডিও বিকৃত করার ভুয়ো অভিযোগের যোগ্য জবাব দিল জি নিউজ

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close